ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ডেঙ্গু ও চিকুনগুনিয়া মোকাবিলায় প্রস্তুত ডিএসসিসি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৬:৪৩  
আপডেট :
 ০১ জুলাই ২০১৯, ১৬:৪৯

ডেঙ্গু ও চিকুনগুনিয়া মোকাবিলায় প্রস্তুত ডিএসসিসি

ডেঙ্গু ও চিকুনগুনিয়া মোকাবিলার জন্য নগর কর্তৃপক্ষ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার রাজধানীর হেয়ার রোডের মন্ত্রীপাড়া এলাকায় ‘মশক নিধনে পক্ষকালব্যাপী বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধনকালে এমন দাবি করেন তিনি।

সাঈদ খোকন বলেন, ডেঙ্গু বা চিকুনগুনিয়া নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। এগুলো মোকাবিলার জন্য নগর কর্তৃপক্ষ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, আজ থেকে আমাদের ক্র্যাশ প্রোগ্রাম শুরু হয়েছে। আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডে আমাদের মশক নিধনকর্মীরা একযোগে কাজ করবেন। আওতাভুক্ত এলাকায় ২৭৪টি ফগার মেশিন নিয়ে ওষুধ ছিটানোর কাজ করা হবে। আমরা আশা করি চিকুনগুনিয়া বা ডেঙ্গু আমাদের নিয়ন্ত্রণেই থাকবে। এক্ষেত্রে বেশি প্রয়োজন জনগণের সচেতনতা।

এছাড়া ১৫ জুলাই ডিএসসিসি বিশেষ স্বাস্থ্য সেবা হটলাইন চালু করবে। এর মাধ্যমে নগরের কেউ অসুস্থ হলে বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিতে পারবেন। অসুস্থ নাগরিকগণ কর্পোরেশনের মহানগর জেনারেল হাসপাতাল, চক বাজারস্থ শিশু হাসপাতাল, মাতৃসদন কেন্দ্রে থেকেও এ সেবা নিতে পারবেন বলেও জানান দক্ষিণ মেয়র।

এ সময় ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মে. মোস্তাফিজুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শরীফ আহমেদ, ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ, অঞ্চল-১ এর সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত