ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

হারানো সেই গৃহবধূকে ফিরে পেলেন স্বামী

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৭:২০

হারানো সেই গৃহবধূকে ফিরে পেলেন স্বামী

ট্রেন থেকে নেমে নিখোঁজ হবার ১০ দিন পর গৃহবধূ বিজলী আক্তারকে (৪০) খুঁজে পেয়েছেন তার স্বামী দলিম উদ্দীন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার জিয়াখোর গ্রামে বাড়ি এই দম্পতির। গত ২৯ জুন বিভিন্ন গণমাধ্যমে ‘ট্রেনে হারিয়ে ফেলা স্ত্রীকে এক সপ্তাহ ধরে খুজছেন স্বামী’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে পড়ে।

রোববার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে একটি নৈশ্যকোচে ওই গৃহবধূ ঠাকুরগাঁও শহরে পৌঁছলে স্থানীয় কয়েকজনের নজরে পড়ে। সংবাদে থাকার ছবির সাথে মিল খুঁজে পেলে তাকে তার বাড়িতে পৌছে দেয়া হয়।

গৃহবধূ বিজলী আক্তার জানান, ওইদিন তিনি পানি পান করতে ফুলবাড়ী স্টেশনে নামেন। পানি পান করে পুনরায় ট্রেনে ওঠার আগেই ট্রেনটি ছেড়ে দেয়। পরের একটি ট্রেনে উঠে তিনি বাড়িতে ফেরার চেষ্টা করলেও সেই ট্রেনটি তাকে নিয়ে যায় ঢাকায়।

ঢাকায় কয়েকটি নৈশকোচে বাড়িতে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হন তিনি। অবশেষে গত গত ২৯ জুন সন্ধ্যায় তিনি একটি নৈশকোচে উঠে রংপুর শহর পর্যন্ত আসেন।

সেখান থেকে ঠাকুরগাঁও আসার চেষ্টা করলে একটি নৈশকোচ তাকে পঞ্চগড়ে নিয়ে যায়। পরে পঞ্চগড়ের কয়েকজন সংবাদে উল্লিখিত বিবরণ অনুযায়ী গৃহবধূর মিল পেয়ে তাকে ঠাকুরগাঁওয়ের একটি বাসে তুলে দেন।

তিনি বলেন, রোববার সন্ধ্যায় ঠাকুরগাঁও শহরে পৌছালেও বাড়ি ফেরার কোনো রাস্তা মনে পড়ছিল না তার। পাশের গ্রামের কয়েকজন শহরে ব্যক্তিগত কাজ শেষে ফেরার পথে গৃহবধূকে দেখে তাকে অটোরিকশাযোগে বাড়িতে পৌঁছে দেন।

মাকে ফিরে পেয়ে প্রাণ ফিরেছে ওই গৃহবধূর দুই সন্তানের। স্বস্তি ফিরেছে ওই পরিবারে। গণমাধ্যমে বিষয়টি প্রকাশের পর গৃহবধূ বাড়ি ফেরায় খুশি এলাকার সাধারণ মানুষও।

গৃহবধূর স্বামী দলিম উদ্দীন জানান, গণমাধ্যমে বিষয়টি না এলে আমি আমার স্ত্রীকে খুঁজে পেতাম না। স্ত্রীকে ফিরে পাওয়ার জন্য গুরুত্বপূর্ণ সহযোগিতা করেছেন গণমাধ্যম ও স্থানীয় প্রশাসন। এজন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক বলেন, প্রশাসন ও গণমাধ্যম একযোগে কাজ করলে অনেক সমস্যা দ্রুত নিরসন সম্ভব। গৃহবধুর বাড়িতে ফেরার বিষয়টি তার প্রমাণ।

প্রসঙ্গত, গত ২১ জুন দুই সন্তানসহ পরিবার নিয়ে ঢাকা থেকে ট্রেনে ঠাকুরগাঁও রোড রেলস্টেশনে আসার পথে গৃহবধূ বিজলী আক্তারকে (৪০) হারিয়ে ফেলেন স্বামী। প্রায় ১০ দিন ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলার বিভিন্ন রেলস্টেশনে খোঁজাখুঁজি করেন স্বামী দলিম উদ্দীন।

শুক্রবার রাতে বালিয়াডাঙ্গী থানায় একটি সাধারণ ডায়রি করলে বিষয়টি তুলে ধরে গণমাধ্যম।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত