ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৩:১৩  
আপডেট :
 ১৪ জুলাই ২০১৯, ১৩:৪৬

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মুহিদ আলমে (৩৯) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার দিবাগত রাত পৌনে ১ টার দিকে উপজেলার নয়াপাড়া বালিকা মাদ্রাসার পেছনে নাফ নদীর পাশে এ বন্দুকযুদ্ধ সংঘটিত হয়।

নিহত মুহিদ নয়াপাড়া গ্রামের মৃত নজির আহমদের ছেলে।

এসময় ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র, ১০ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ৫ হাজার ইয়াবা উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, নিহত মুহিদ একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে অন্তত ৬টি মামলা রয়েছে। মাদক উদ্ধার অভিযানের অংশ হিসেবে শনিবার রাত সাড়ে ৮ টার দিকে নয়াপাড়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞেসাবাদে মুহিদ জানায়, ইয়াবার একটি বড় চালান নয়াপাড়া বালিকা মাদ্রাসার পিছনে নাফ নদীর পাশে মজুদ করেছে। এর পরিপ্রেক্ষিতে ওসির নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগী অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে ঘটনাস্থলে এএসআই অহিদ, কনস্টেবল রুবেল মিয়া ও মনির হোসেন আহত হয়। এমন পরিস্থিতিতে পুলিশও পাল্টা ৩৮ রাউন্ট গুলি ছুড়ে। এক পর্যায়ে আটক মুহিদ আলম গুলিবিদ্ধ হয়। অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে দ্রুত পালিয়ে যায়।

ঘটনাস্থলের আশেপাশের এলাকায় ব্যাপক তল্লাশি করে বিক্ষিপ্তভাবে ফেলে যাওয়া ২টি এলজি, ১০ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, এবং ৫ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

পরবর্তীতে গুরুতর আহতাবস্থায় গুলিবিদ্ধ মুফিদ আলম টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়া গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন সিকদার বলেন, নিহত মুফিদ হোয়াইক্যং ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সদস্য এবং ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।

  • সর্বশেষ
  • পঠিত