ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

৭৯ বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১৯:৩২  
আপডেট :
 ১৮ জুলাই ২০১৯, ১৯:৩৭

৭৯ বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ

টানা বর্ষণ ও উজানের ঢলে বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনট উপজেলায় সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে।

জেলার ৭৯টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এর মধ্যে ৬৭টি প্রাথমিক ও ১২টি মাধ্যমিক বিদ্যালয়। যেসব প্রতিষ্ঠান খোলা আছে, সেখানে শিক্ষার্থীরা পানি পার হয়ে ক্লাস করছে।

বগুড়া জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজাহার আলী মন্ডল তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বন্যার পানি প্রবেশ করায় ও কোথাও কোথাও দুর্গতরা আশ্রয় নেওয়ায় ৭৯টিতে পাঠদান বন্ধ হয়ে গেছে। সারিয়াকান্দিতে ৪৬টি প্রাথমিক ও ১০টি মাধ্যমিক, সোনাতলায় ১৬টি প্রাথমিক ও দুইটি মাধ্যমিক এবং ধুনট উপজেলায় ৬টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রয়েছে। বন্যার পানি নেমে গেলে স্কুলগুলো সংস্কারের উদ্যোগ নেওয়া হবে বলেও জানান তিনি।

বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বেগম তহমিনা খাতুন বলেন, বন্যার কারণে চর এলাকার মানুষ বড় বিপদে আছে। এ অবস্থায় শিশুদের কোনোভাবেই স্কুলে পাঠানো ঠিক হবে না। তাই উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে, কোনো স্কুল প্লাবিত হলে বা শিক্ষার্থীদের জন্য ঝুঁকি মনে করলে তারা সেটির পাঠদান স্থগিত করতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত