ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

সাতক্ষীরায় ডেঙ্গুতে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ০১:০২

সাতক্ষীরায় ডেঙ্গুতে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

সাতক্ষীরার কালিগঞ্জের ডেঙ্গু আক্রান্ত হয়ে আলমগীর গাজী (১৪) নামের এক মাদ্রাসা ছাত্র খুলনায় মারা গেছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সে মারা যায়। এই প্রথম সাতক্ষীরার কোন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের ভ্যান চালক সিরাজুল ইসলামের পুত্র।

মৃত আলমগীর গাজীর ভাই সুজন গাজী জানান, আমার ভাই যশোরের একটি কওমিয়া মাদ্রাসায় হাফেজি পড়তো। গত ১৯ আগষ্ট সে জ্বরে আক্রান্ত হলে তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরিক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। এরপর থেকে সে চিকিৎসাধীন থাকা অবস্থায় সকালে তার অবস্থার অবনতি হলে প্রথমে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে খুলনায় রেফার্ড করেন। এরপর খুলনার গাজী মেডিকেল কলেজে নেয়ার পথে আলমগীরের মৃত্যু হয়।

এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে সে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। এরপর সকালে তার অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরায় রেফার্ড করা হয়।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ আবু শাহিন জানান, আলমগীর গাজী নামে এক মাদ্রাসা ছাত্রকে বৃহস্পতিবার সকালে সদর হাসপাতালে আনা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়। এরপর তার কি হয়েছে তা বলতে পারবো না।

তিনি আরো জানান, সাতক্ষীরায় আজ পর্যন্ত মোট ২৯২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫২ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২০৫ জন।

  • সর্বশেষ
  • পঠিত