ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে অনুদানের ৮৫ লাখ টাকার চেক বিতরণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৪

লক্ষ্মীপুরে অনুদানের ৮৫ লাখ টাকার চেক বিতরণ

লক্ষ্মীপুরে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন ক্যাটাগরিতে সুবিধাভোগীদের মাঝে ৮৫ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার দুপুরে জেলা প্রশাসন ও স্থানীয় সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এক অনুষ্ঠান আয়োজন করা হয়। এসময় নির্ধারিত সুবিধাভোগীদের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়।

জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা ও দুরারোগ্য রোগে আক্রান্ত দুঃস্থ রোগীদের মাঝে এসব চেক বিতরণ করা হয় বলে জানা যায়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদদক ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়ন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সমাজসেবা অধিদফতরের আওতাধীন বিভিন্ন ক্যাটাগরিতে এসব অনুদান প্রদান করা হয়। এর মধ্যে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের পক্ষ থেকে জেলার ৭৩টি স্বেচ্ছাসেবী সংস্থার মাঝে বিভিন্ন হারে ২২ লাখ ৫০ হাজার টাকা এবং ৩০ জন প্রতিবন্ধীকে নিউরো-ডেভেলপমেন্ট প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের পক্ষ থেকে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

এছাড়াও দুরারোগ্য ব্যাধি ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগে আক্রান্ত দুঃস্থদের মাঝে আর্থিক সহায়তা কর্মসূচির অধীনে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১২২ জনের মাঝে ৬১ লাখ টাকা বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত