ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

সেই ভিসির ভাতিজার পদত্যাগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৯, ০৯:০১  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০১৯, ০৯:০৪

সেই ভিসির ভাতিজার পদত্যাগ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবির) সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের ভাতিজা সহকারী অধ্যাপক খোন্দকার মাহমুদ পারভেজ পদত্যাগ করেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান ছিলেন।

রোববার বিকেলে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নুরুদ্দীন আহমেদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন।

এর আগে বেলা ১১টার দিকে খোন্দকার পারভেজের পদত্যাগ দাবিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করে। এ সময় শিক্ষক হিসেবে তার অবৈধ নিয়োগ ও পদোন্নতি, স্বেচ্ছাচারিতা ও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টে ফেল করিয়ে দেয়ার প্রতিবাদ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে খোন্দকার মাহমুদ পারভেজ চাকরি পান। একই বছর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক হিসেবে তিনি যোগ দেন। এরপর পদোন্নতি পেয়ে তিনি সহকারী অধ্যাপক ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পান।

সাবেক ভিসি খোন্দকার নাসির উদ্দিনের ভাইয়ের ছেলে পারভেজ অনার্স ও মাস্টার্সে দ্বিতীয় বিভাগ পাওয়া সত্ত্বেও সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধানের দায়িত্ব পান।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন। বর্তমানে ভিসির রুটিন দায়িত্ব রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান।

  • সর্বশেষ
  • পঠিত