ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ বেড়েছে সবজির দাম

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১৫:৫০

হঠাৎ বেড়েছে সবজির দাম

চুয়াডাঙ্গায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারে সবজির দাম হঠাৎ করেই বেড়েছে। সেই সাথে গত তিন দিনের মাথায় জেলার পাইকারী বাজারে আবারো বেড়েছে পেঁয়াজের দাম। পেঁয়াজে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা ও আলুতে কেজিতে ৬ টাকা। সোমবার পাইকারী বাজারে পেঁয়াজের মূল্য ছিল ২২০ টাকা, যা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকা কেজি দরে। সাধারণ ক্রেতারা বলছে, পেঁয়াজের সাথে সাথে শীতের শুরুতেই সবজির মূল্যও প্রত্যাশিত দামের চেয়ে অনেক বেশী।

বাজার ঘুরে দেখা যায়, সোমবার লাউ এক পিস ৩০, ফুলকপি ৭০, বাঁধাকপি ৪০, পুরাতন আলু কেজিতে ২৮, মুলা ৪০, গাজর ৬০, শিম ৬০, পটল ৩০, কাঁচা মরিচ ৩০, পেঁপে ১৫, শশা ৮০, বেগুন ৮০, ঝিঙ্গা ৬০, বরবটি ৯০, ধনিয়া পাতা ৭০, পেঁয়াজ ২৪০ এবং টমেটো ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া আদা ১৭০, রসুন ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাজারের পাইকারী ব্যবসায়ীরা বলছেন, গত তিন দিনে হঠাৎ করে আবারো পেঁয়াজের দাম বেড়েছে। অধিকাংশ খুচরা ব্যবসায়ী অধিক লাভের আশায় পেঁয়াজে কেজি প্রতি ৩০ টাকা লাভ করছে। যার কারণে ক্রেতারা মনে করছে পেঁয়াজের দাম বেড়েছে।

কাঁচামালের খুচরা ব্যবসায়ী মো. রাজীব জানান, পাইকারি বাজার থেকে বেশি দামে পেঁয়াজ কিনে আনতে হচ্ছে। তাই তারা বেশি দামে বিক্রি করছেন।

তবে সাধারণ ক্রেতাদের দাবি সপ্তাহে যদি দুইদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটারিং করা হয় তবে পেঁয়াজের দাম একটু হলেও কমে আসবে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত