ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

এমপি চলে যাওয়ার পরেই বন্ধ নতুন বই বিতরণ!

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১০:৩৩  
আপডেট :
 ০৩ জানুয়ারি ২০২০, ১০:৪৪

এমপি চলে যাওয়ার পরেই বন্ধ নতুন বই বিতরণ!
ফাইল ফটো

বিদ্যালয়ের বকেয়া বেতন পরিশোধ না করায় বছরের প্রথম দিন নতুন বই থেকে বঞ্চিত হয়েছে ছাতকের চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত বুধবার দেশের সব বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাতে যখন তুলে দেওয়া হয় নতুন পাঠ্যপুস্তক, তখন ওই স্কুলের কিছু শিক্ষার্থীকে খালি হাতেই বাড়ি ফিরতে হয়েছে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠান প্রধানকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন রায়।

জানা যায়, ছাতক পৌর শহরে অবস্থিত এই বালিকা বিদ্যালয়ে সকাল ১০টায় বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। এ সময় তিনি কিছু শিক্ষার্থীর হাতে বিনা মূল্যে বই তুলে দেন। উদ্বোধন শেষে তিনি অন্য বিদ্যালয়ে চলে যাওয়ার পরেই বন্ধ হয়ে যায় বই বিতরণ কর্মসূচি। উপস্থিত শিক্ষার্থীদের জানানো হয় বিদ্যালয়ের বকেয়া বেতন যারা পরিশোধ করবে শুধু তাদেরই বই দেওয়া হবে। ফলে বছরের প্রথম দিন নতুন বইয়ের আনন্দ থেকে বঞ্চিত হয়েছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দীনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন রায় জানান, তিনিসহ সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে কিছু শিক্ষার্থীর মধ্যে বিনা মূল্যে বই বিতরণ করা হয়েছে। পরবর্তীতে বই বিতরণ বন্ধ হয়েছে বলে তিনি অভিযোগ পেয়েছেন। এ ঘটনায় প্রধান শিক্ষককে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত