ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

৯ কোটি টাকা আত্মসাৎ, রাজউক কর্মচারী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৫:০১  
আপডেট :
 ৩১ মে ২০২৩, ১৫:০৭

৯ কোটি টাকা আত্মসাৎ, রাজউক কর্মচারী গ্রেপ্তার
গ্রেপ্তার রাজউক কর্মচারী দেবাশীষ কুমার সাহা। ছবি : সংগৃহীত

ঝিলমিল ও পূর্বাচলে প্লট দেয়ার আশ্বাস দিয়ে এক নারীর কাছ থেকে প্রায় ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রাজউকের এক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তির নাম দেবাশীষ কুমার সাহা। আটকের সময় তার হেফাজত থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগের ফাইন্যানসিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিম বুধবার রাতে তাকে গ্রেপ্তার করে।

গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন জানান, ভুক্তভোগী নারীর বাবা-মা অসুস্থ থাকার সময় তাদের জমিজমা ও সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তিনি রাজউকে যাতায়াত করতেন। এসময় ঐ নারীর সাথে রাজউকের কর্মচারী দেবাশীষের পরিচয় হয়। পরবর্তীতে ওই নারীর সাথে সুসম্পর্ক গড়ে তোলেন দেবাশীষ।

তিনি ভুক্তভোগী নারীকে রাজধানীর ঝিলমিল এবং পূর্বাচলে প্লট দেয়ার আশ্বাস দিলে ওই নারী তার দুইটি ফ্লাট বিক্রির দুই কোটি ৬০ লাখ টাকা, ১৫০ ভরি স্বর্ণ বিক্রির এক কোটি ২০ লাখ টাকা, একটি প্লট বিক্রয় বাবদ দুই কোটি ১০ লাখ টাকা, সঞ্চয়পত্র বিক্রয় বাবদ ৫০ লাখ টাকা, প্রাইভেটকার বিক্রির ১০ লাখ টাকাসহ বিভিন্ন সময়ে সর্বমোট আট কোটি ৮০ লাখ টাকা দেবাশীষকে প্রদান করেন।

উপ-পুলিশ কমিশনার বলেন, ভুক্তভোগী নারী পরবর্তীতে তার প্লট বুঝিয়ে দেয়ার কথা বললে টালবাহানা শুরু করে দেবাশীষ। টাকা ফেরত চাইলে দেবাশীষ তা ফেরত দিতে অস্বীকার করে। এরই এক পর্যায়ে দেবাশীষ ভুক্তভোগী নারীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে রামপুরা থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, মামলা দায়েরের পর তথ্য প্রযুক্তির সহায়তায় দেবাশীষের অবস্থান শনাক্ত করে রাজধানীর রামপুরা থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: রাজউকের নথি গায়েবের ঘটনা অনুসন্ধানে দুদকের চিঠি

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত