ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভিসানীতির কারনে পোশাক রপ্তানিতে প্রভাব পড়বে না: বিজিএমইএ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৯  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৪

ভিসানীতির কারনে পোশাক রপ্তানিতে প্রভাব পড়বে না: বিজিএমইএ
ভিসানীতি পোশাক রপ্তানিতে প্রভাব পড়বে না । ছবি- সংগৃহীত

মার্কিন ভিসানীতির কারনে দেশের পোশাক রপ্তানিতে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। একই সঙ্গে আকু পেমেন্টে কয়েকটি ব্যাংকে স্যাংশন দেয়া নিয়ে তিনি বলেন, যেকোনো স্যাংশনই শঙ্কিত হওয়ার। এরপরও ব্যবসায়ীরা তাদের ব্যবসা চালিয়ে যেতে পারবেন, আকু পেমেন্ট অন্য কোনোভাবে করা যাবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতিটা যে কারও ওপর হতে পারে। আবার আমি গত ৩০ বছর ধরে ৫ বছর করে আমেরিকার ভিসা পাই। এরপরও আমি যুক্তরাষ্ট্র যাওয়ার পর আমাকে বলতে পারে তোমার ভিসা বাতিল করা হলো। এভাবেও কারও ভিসা বাতিল করা হয়।

তিনি আরও বলেন, যারা শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে চায়, তারা নিশ্চয়ই শ্রমিকদের না খেয়ে মারার ব্যবস্থা করবে না। তবে যেকোনো স্যাংশনস শঙ্কিত হওয়ার। এরপরও ব্যবসায়ীরা তাদের ব্যবসা চালিয়ে যেতে পারবেন, আকু পেমেন্ট অন্য কোনোভাবে পেমেন্ট করা যাবে।

ফারুক হাসান বলেন, ব্যবসায়ীদের কারও ভিসা বাতিল হলেও তিনি ব্যবসা চালিয়ে যেতে পারবেন। আমরা কোভিড সময়ে কোনো দেশে যেতে পারিনি। এরপরও আমাদের ব্যবসা বন্ধ হয়নি। সেক্ষেত্রে বলা যায় ভিসা বাতিল হলেও বিকল্পভাবে তিনি তার ব্যবসা চালিয়ে নিতে পারবেন বলে আমার বিশ্বাস।

আরও পড়ুন...ভিসানীতি যুক্তরাষ্ট্রের নিজস্ব ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী

এসময় উপস্থিত ছিলেন বিজিএমইএর সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান কচি, সহ-সভাপতি শহিদুল্লা আজিম, সাবেক সভাপতি সালাম মুর্শিদী, সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত