ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

জুলাইয়ে রাস্তায় দেখা যাবে ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ১১:৩৬

জুলাইয়ে রাস্তায় দেখা যাবে ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড
৩৫০সিসি রয়্যাল এনফিল্ড মডেল বিক্রি শুরু করবে। ফাইল ছবি

চলতি বছরের জুলাই মাসে ইফাদ মোটরস চারটি ৩৫০সিসি রয়্যাল এনফিল্ড মডেল বিক্রি শুরু করবে। বর্তমানে সারাদেশে ডিলার নিয়োগের কার্যক্রম চলছে। ইফাদ গ্রুপের পরিচালক তাসকিন আহমেদ বলেন, ক্লাসিক, বুলেট, হান্টার এবং মিটিওর নামের এই চারটি মডেল স্থানীয়ভাবে তৈরি করা হবে এবং দাম নির্ভর করবে বিনিময় হারের ওপর।

তিনি বলেন, "আমরা যতটা সম্ভব দাম কম রাখার চেষ্টা করব"। তবে তিনি বিক্রি শুরু করার পূর্বে মোটরসাইকেলের মূল্য জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।

তবে নাম প্রকাশ না করার শর্তে ইফাদ গ্রুপের একজন কর্মকর্তা জানান, বাজারে মোটরসাইকেলগুলো ছাড়ার সময় ডলারের দাম ১২৫ টাকার মধ্যে থাকলে চারটি মডেলের দাম ৫ লাখ থেকে ৬ লাখ টাকার মধ্যে হতে পারে।

ইফাদ গ্রুপ থেকে জানা গেছে,চট্টগ্রামে ইফাদ মোটরসের কারখানায় বছরে ৪০ হাজার মোটরসাইকেল তৈরির ক্ষমতা রয়েছে ইফাদের। রয়্যাল এনফিল্ড এখনো সব থেকে পুরানো টু-হুইলার ব্র্যান্ড হিসাবে টিকে আছে। ইফাদ গ্রুপের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মতে, ২০২৪ সালে ১৫টির মত ডিলারশিপ বেছে নেয়া হবে।

২০০০-এর দশকের শুরুতে আরোপিত মোটরসাইকেলের ইঞ্জিন ক্ষমতার সীমা থেকে বেরিয়ে আসার জন্য সরকার গত বছরের শেষের দিকে ১৬৫সিসির বেশি ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন স্থানীয়ভাবে তৈরি মোটরসাইকেল বিক্রি করার অনুমতি দেয়। কিন্তু ৩৭৫সিসির বেশি ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন মোটরসাইকেল বিক্রি করার অনুমতি এখনো দেয়া হয়নি।

বাংলাদেশে বাজাজ মোটরসাইকেলের স্থানীয় প্রস্তুতকারক এবং পরিবেশক উত্তরা মোটরস ইতোমধ্যেই ২৫০সিসির পালসার এন ২৫০ বাজারে ছেড়েছে যার মূল্য ৩ লক্ষ ৪০ হাজার টাকা।

বাংলাদেশ জার্নাল/এসএস

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলের মোটরসাইকেল। ছবি: সৌজন্যে প্রাপ্ত

  • সর্বশেষ
  • পঠিত