ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১২:১১

প্রিন্ট

এইচঅ্যান্ডএমের ঘোষণায় পোশাকমালিকদের স্বস্তি

এইচঅ্যান্ডএমের ঘোষণায় পোশাকমালিকদের স্বস্তি

Evaly

জার্নাল ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে ব্যাপক ক্ষতির মুখে তৈরি পোশাক খাত। এ অবস্থায় পোশাক মালিকদের স্বস্তির সংবাদ দিয়েছে সুইডেনভিত্তিক ক্রেতা প্রতিষ্ঠান এইচঅ্যান্ডএম।

প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে, কারখানায় ইতোমধ্যে যেসব পোশাক তৈরি সম্পন্ন হয়েছে সেগুলো তারা নিয়ে যাবে। একই সঙ্গে বিশ্বখ্যাত ব্র্যান্ডটি বলেছে, তারা চুক্তি অনুযায়ী এসব পোশাকের দাম সরবরাহকারীকে পরিশোধ করবে। এমনকি দাম কমানোর জন্য দর–কষাকষি করবে না।

ইচঅ্যান্ডএমের বাংলাদেশ, পাকিস্তান ও ইথিওপিয়ার প্রধান জিয়াউর রহমান বলেন, ‘করোনার কারণে অনেক ব্র্যান্ড ও ক্রেতা প্রতিষ্ঠান কারখানায় প্রস্তুত হয়ে থাকা পণ্যও নিতে অস্বীকৃতি জানাচ্ছে বলে আমরা শুনছি। তবে এইচঅ্যান্ডএম সেই পথে হাঁটব না। কারখানায় ইতিমধ্যে যেসব পোশাক তৈরি হয়ে আছে সেসব আমরা নেব। চুক্তি অনুযায়ী সেসব পোশাকের দাম পরিশোধ করব। মূল্যছাড়ের জন্য দর–কষাকষি করব না।’

তিনি আরও বলেন, ‘ইউরোপের করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে নতুন ক্রয়াদেশ দেওয়ার চিন্তাভাবনা করছি আমরা।’

বাংলাদেশ থেকে বছরে প্রায় ৩০০ কোটি ডলার বা ২৫ হাজার ৫০০ কোটি টাকার পোশাক কিনে থাকে এইচঅ্যান্ডএম। সেই হিসাবে বাংলাদেশি পোশাকের বড় ক্রেতাদের মধ্যে অন্যতম সুইডেনভিত্তিক এই ক্রেতা প্রতিষ্ঠান।

বাংলাদেশ জার্নাল/কেআই

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best