ঢাকা, সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৫৪ মিনিট আগে English

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৯, ১৩:২৫

প্রিন্ট

প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার-বীজ বিতরণ

প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার-বীজ বিতরণ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে ২০১৯-২০ অর্থবছরের রবি মৌসুমে প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের যৌথ উদ্যোগে উপজেলা চত্বরে এসব বিতরণ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক ইয়াসিন আলী, উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোঃ নাসরির আকতার। এসময় অতিথিরা কৃষকদের বিভিন্ন ধরনের পরার্মশ প্রদান করেন।

পরে সদর উপজেলা চত্বরে ২ হাজার ৯৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে ৫৮.২০ মেট্রিক টন ডিএপি ও ২৯.৭০ মেট্রিক টন এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

এছাড়া ১ হাজার ১০০ জনকে ১ কেজি করে সরিষা, ১ হাজার ৭০০ জনকে ২ কেজি করে ভুট্টা, ৫০ জনকে ১ কেজি করে পেঁয়াজ, ৮০ জনকে ১ কেজি করে শীতকালীন মুগ ও ৪০ জনকে ৫ কেজি করে গ্রীষ্মকালীন মুগের বীজ তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত