ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

বাকৃবির ২ শিক্ষার্থী নিখোঁজ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১১

বাকৃবির ২ শিক্ষার্থী নিখোঁজ

২০২০ সালের জানুয়ারি এবং চলতি মাসে পরপর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২ শিক্ষার্থী নিখোঁজ হলেও মিলছে না তাদের খোঁজ। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ময়মনসিংহয়ের কোতোয়ালি থানায় ২টি আলাদা জিডি করলেও এখনও কোন সন্ধান মেলেনি বলে শিক্ষার্থীদের পরিবার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় এবং নিখোঁজদের পরিবারিক সূত্রে জানা যায়, ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থী আহসান হাবীব হামজা (২৪) নিখোঁজ হন। তিনি বিশ্ববিদ্যালয়ের আবাসিক শহীদ নাজমুল আহসান হলে থাকতেন।

তথ্য মতে, নিখোঁজের দিন সকালে নিজ বাড়িতে যাবেন বলে তার বাবাকে জানয়েছিলেন হামজা । এরপর ওই দিন সকাল থেকেই হামজার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এদিকে হলের সিসিটিভি ক্যামেরায় দেখা যায় তিনি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শপিং ব্যাগ হাতে হল থেকে বের হন। এরপর ৩ দিন পার হয়ে গেলেও হামজার কোন খোঁজ মেলেনি।

অন্যদিকে জানুয়ারি মাসের ৯ তারিখে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ২০১৪-২০১৫ সেশনের ইফতেখারুল ইসলাম নামের এক শিক্ষার্থী নিখোঁজ হন। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুল হক হলের বি-ব্লকের ৪১৬ নম্বর কক্ষে থাকতেন।

জানা যায়, ওই শিক্ষার্থী গত ৯ জানুয়ারি সকালের দিকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। এরপর থেকেই তার মোবাইল সংযোগটি বন্ধ পাওয়া যায়। এরপর ৩০ দিন পেরিয়ে গেলেও ইফতেখারের কোন খোঁজ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন তার বড় ভাই সাইফুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলছেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে থানায় নিখোঁজদের বিষয়ে জিডি করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে গঠিত টাস্কফোর্সের মাধ্যমে শিক্ষার্থীদের কাউন্সিলিংয়ের বিষয়টি এখন থেকে জোড়দার করা হবে।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, নিখোঁজ হওয়া ২ শিক্ষার্থীকে খুঁজে বের করতে সর্বাত্বক চেষ্টা চলছে। আমরা সারাদেশে তাদের খোঁজ করার জন্য ব্যবস্থা গ্রহণ করেছি।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত