ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

করোনা অসহায়দের পাশে ইবি ছাত্রলীগ সভাপতি

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ১৬:৩১

করোনা অসহায়দের পাশে ইবি ছাত্রলীগ সভাপতি

মরণঘাতী করোনাভাইরাসের থাবায় আক্রান্ত সারাবিশ্বের মানুষ। দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশ।

ইতোমধ্যে বাংলাদেশেও বিস্তার লাভ করেছে ভাইরাসটি। এর দ্রুত বিস্তার রোধে দেশটিও লকডাউন ঘোষণা করেছে সরকার। ফলে কর্মহীন ও অসহায় হয়ে পরেছে দেশের খেটে-খাওয়া দিনমজুর, অসহায় ও দুঃস্থরা মানুষেরা। বিশেষ করে উত্তরাঞ্চলের মানুষের জীবনযাত্রা দিনদিন দূর্বিষহ হয়ে উঠছে।

দেশের এমন সঙ্কটময় মুহুর্তে দুঃস্থ-অসহায়দের মুখে হাঁসি ফোটাতে মধ্যরাতে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য ও ঔষধ সামগ্রী পৌঁছিয়ে দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ।

বুধবার মধ্যরাত পর্যন্ত তার নিজ জেলা কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়ন জুড়ে প্রায় শতাধিক দরিদ্র পরিবারের মাঝে তিনি বিভিন্ন নিজ অর্থায়নে এসব বিতরণ করেন।

জানা যায়, ভোগডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগ কর্মীদের সহায়তায় প্রায় শতাধিক পরিবারের মাঝে প্রায় তিনদিনের খাদ্যসামগ্রী ও বিভিন্ন উপকরণ বিতরণ করেন। যার মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, সাবান, সবজি ও ঔষধ।

এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, ‘সমাজের বিত্তবানরা নিজ নিজ জায়গা থেকে অস্বচ্ছলদের দিকে হাত বাড়ালে কেউ না খেয়ে মরবে না। আমি আমার সাধ্য অনুযায়ী যতটুকু পেরেছি খাদ্য সহায়তার চেষ্টা চালিয়েছি।’ আসুন আমরা সবাই সবার জায়গা থেকে অসহায়দের পাশে দাঁড়াই। নিরাপদ দূরত্ব ও সরকার আরোপিত বিধিমালা মেনে চলি এবং করোনাকে জয় করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সহায়তা করি।

প্রসঙ্গত, এর আগে ইবি শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ ‘ধূসর পান্ডুলিপি’ নামক সমবায় সমিতিসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে তার নিজ এলাকায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন। এছাড়াও প্রত্যেক বসতবাড়ি, মার্কেট ও মসজিদে জীবানুনাশক স্প্রে প্রয়োগ করেন।

  • সর্বশেষ
  • পঠিত