ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

মিথ্যা মামলায় জবি ছাত্রকে গ্রেপ্তারের অভিযোগ

  জবি প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৯:১৪

মিথ্যা মামলায় জবি ছাত্রকে গ্রেপ্তারের অভিযোগ

মিথ্যা হত্যা মামলা দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীকে গ্রেপ্তারের অভিযোগ উঠেছে। গ্রেপ্তার হওয়া শিক্ষার্থী মুনির হোসেন জবির হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

মুনিরের পরিবার সূত্রে জানা যায়, শরীয়তপুরের জাজিরা উপজেলার ভোলাই মুন্সিকান্দি গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে রিয়াজ মাদবর (১৭) নামে এক কিশোর নিহত হয়। এ ঘটনায় গত শনিবার জাজিরা থানা পুলিশ বিনা অপরাধে মুনিরকে গ্রেপ্তার করে এবং মামলা দিয়ে কোর্টে চালান করে দেয়।

মুনিরের বোন কহিনুর অভিযোগ করে বলেন, মুনির এবং তার পরিবারের কেউ ওই সংঘর্ষে ছিল না। এমনকি তারা কোনো পক্ষেরই সমর্থক ছিলো না। কিন্তু পরের দিন মুনিরের সাথে কথা বলার কথা বলে ঘর থেকে বের করে নিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মুনিরের ভাবী বলেন, এ ঘটনা থেকে মুনিরকে ছাড়ানোর কথা বলে গ্রামের চেয়ারম্যান ইসমাইল মোল্লা প্রায় ৩ লাখ টাকা নিয়েছে তাদের কাছ থেকে।

এ ব্যাপারে জাজিরা থানার ওসি আজাহারুল ইসলাম সরকারকে ফোন করা হলে তিনি বলেন, ছেলেটি হত্যা মামলার সাসপেক্ট। এরপর আমরা তদন্ত রিপোর্ট দিবো। সে যদি দোষি না হয় ছাড়া পেয়ে যাবে।

তাকে কোন প্রমাণের প্রেক্ষিতে চালান দেয়া হলে- এমন প্রশ্নের জবাবে স্পষ্ট কিছু বলেননি ওসি।

টাকা নেয়ার বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান ইসমাইল মোল্লা বলেন, আমি কেনো টাকা নিবো। কোনো টাকা আমি নেইনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, এ ঘটনা জানার পর থানার ওসিকে ফোন দিয়ে বলি, আমার ছাত্র নির্দোষ হলে তাকে ছাড়ানোর ব্যবস্থা করা হোক। কিন্তু ততক্ষণে ওর চালান হয়ে গিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত