ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

জবিতে ছাত্রলীগ কর্মীদের হেনস্তার শিকার সাংবাদিক

  জবি প্রতিনিধি

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ০১:০৪

জবিতে ছাত্রলীগ কর্মীদের হেনস্তার শিকার সাংবাদিক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক সাংবাদিককে হেনস্তার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে।

হেনস্তার শিকার সাংবাদিক অনুপম মল্লিক আদিত্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বাংলাদেশ জার্নালের জবি প্রতিনিধি।

জানা যায়, গত ২৩ জুলাই থেকে কঠোরতম লকডাউন চললেও বিধিনিষেধের তোয়াক্কা না করে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী ইমরুল নিয়াজ ও মেহেদি হাসান মুনসহ কয়েকজন প্রায় বিশ্ববিদ্যালয়ে এসে বিভিন্ন অপকর্মে লিপ্ত হন। এরই মধ্যে মঙ্গলবার বিকেলের দিকে বিধিনিষেধ উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের গাছ থেকে ডাব পাড়তে যান তারা। এ সময় বাংলাদেশ জার্নাল পত্রিকার সাংবাদিক অনুপম মল্লিক আদিত্য সেখানে গেলে তারা তাকে লাঞ্চিত করেন।

অনুপম মল্লিক আদিত্য বলেন, আমি পেশাদারিত্বের কারণে বিকাল সাড়ে ৬টার দিকে ক্যাম্পাসে গিয়েছিলাম। আমি যখন সাইন্স ফ্যাকাল্টির দিকে এগোচ্ছিলাম পেছনে খেয়াল করলাম রিকশায় ২/৩ জন ছেলে ডাব পাড়বে বলে আসতেছিলো। এদিকে ডাব গাছের নিচে আরও ৫/৬ জন ছিলেন। আমি কৌতূহলবশত ডাবগাছের ওই দিকে গেলে ইকোনোমিকস বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী মেহেদি হাসান মুন আমাকে বলেন আমি কে, কেন আসছি এখানে। আমি আমার প্রাতিষ্ঠানিক পরিচয় দিলে জুনিয়র বলে অকথ্য ভাষায় অপমান করে। সাংবাদিক পরিচয় দিলে বলেন, সাংবাদিক হইছো তো কি হইছে বলে অকথ্য ভাষায় গালাগালি করেন। পরে পাশে থেকে একজন চলে যেতে বললে আমি ক্যাম্পাসের গেইট থেকে যখন বের হয়ে যাই। পরে মেহেদি হাসান মুন আবার গেটে এসে আংগুল তুলে আমাকে হুমকি ধমকি দেয়।

জানতে চাইলে ইমরুল নিয়াজ বলেন, আমরা ডাব পাড়তে গেলে অনুপম সেখানে আসে। জুনিয়র হিসেবে সে আমাদের সন্মান দেয় নি। তাকে আমরা শাসন করেছি। এসময় গালাগালি ও লাঞ্চনা করার অভিযোগ অস্বীকার করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ঘটনাটি শুনেছি। এখন থেকে লকডাউনে ক্যাম্পাসে কেউ প্রবেশ করতে পারবে না। আর সাংবাদিক হেনস্তার বিষয়ে তিনি বলেন, আমাকে লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নিবো।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত