ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

সুখবর পাচ্ছেন বেসরকারি শিক্ষকরা

সুখবর পাচ্ছেন বেসরকারি শিক্ষকরা

আগামী নির্বাচনের আগেই বেসরকারি শিক্ষকরা পেতে পারেন একগুচ্ছ সুখবর। বৈশাখী ভাতাসহ বেসরকারি শিক্ষকদের একগুচ্ছ সুখবর দেয়ায় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চাশিক্ষা বিভাগের সচিব।

একাধিক সূত্র জানায়, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। সরকারের শীর্ষ মহলের সঙ্গে যোগাযোগ করে চলছেন তারা। আগামী নির্বাচনের আগেই বেসরকারি শিক্ষকদের জন্য একগুচ্ছ সুখবর দেয়ার চেষ্টা চলছে।

গতমাসে পাঁচলাখ শিক্ষক-কর্মচারীর পক্ষ থেকে সচিব মো: সোহরাব হোসাইনের সঙ্গে বৈঠকে বসেছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের দুইজন শীর্ষ নেতা। বৈঠক শেষে স্বাধীনতা শিক্ষক পরিষদের সহ-সভাপতি ও বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী বলেছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি শিক্ষকদের জন্য একগুচ্ছ সুখবর দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিভিন্ন সূত্রে শুনেছি। এর মধ্যে বৈশাখী ভাতা, পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বেসরকারি শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাস্টের জন্য একটা বড় অঙ্কের থোক বরাদ্দ দেয়ার বিষয় রয়েছে।

জানতে চাইলে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, হ্যাঁ আমাদের সঙ্গে কথা হয়েছে। মন্ত্রী-সচিব মহোদয় আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। আমি দেখেছি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব স্যার খুবই আশাবাদী। বেসরকারি শিক্ষকদের জন্য একগুচ্ছ সুখবর দেয়ার চেষ্টা করে যাচ্ছেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ উদ্যোগ বৈশাখী ভাতা চালু করেন। গত দুই বছর যাবত সরকারি ও স্বায়ত্বশাসিত কর্মকর্তা-কর্মচারীরা বৈশাখী ভাতা পেলেও বেসরকারি শিক্ষকরা তা পাচ্ছেন না। এবার তৃতীয়বারের মতো বৈশাখী ভাতা সামনে আসছে।

আরও পড়ুন-

তবে কী মৃত্যুই থামিয়ে দিল সৌদি যুবরাজকে?

  • সর্বশেষ
  • পঠিত