ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

এমপিওভুক্তিকরণ প্রসঙ্গে মাউশির জরুরি বিজ্ঞপ্তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ২০:০৮  
আপডেট :
 ১৬ এপ্রিল ২০১৯, ২০:১০

এমপিওভুক্তিকরণ প্রসঙ্গে মাউশির জরুরি বিজ্ঞপ্তি

সম্প্রতি বিভিন্ন প্রতারক চক্র মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে এমপিওভুক্তিসহ পাঠদানের অনুমতি, একাডেমিক স্বীকৃতি, অতিরিক্ত শ্রেণি শাখা খোলা ও শিক্ষকদের বদলির কাজ করিয়ে দেয়ার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাছে টাকা দাবি করছে। এসব প্রতারকদের বিষয়ে সবাইকে সতর্ক করেছে শিক্ষা অধিদপ্তর। এসব বিষয়ে কেউ টাকা দাবি করলে তাদের পুলিশে দেওয়ার পরামর্শ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজে শাখার পরিচালক অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, কেউ কোন টাকা চাইলে বুঝবেন প্রতারক, সাথে সাথে তাদের পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। এছাড়া যেসব নম্বর থেকে টাকা দাবি করা হয়েছে সেসব নম্বর সংগ্রহ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

বিজ্ঞপ্তিতে এমপিওভুক্তিসহ পাঠদানের অনুমতি, একাডেমিক স্বীকৃতি, অতিরিক্ত শ্রেণি শাখা খোলা ও শিক্ষকদের বদলির কাজ করিয়ে দেয়ার নামে কাউকে কোন টাকা না দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

জানা গেছে, কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে এমপিওভুক্তিসহ পাঠদানের অনুমতি, একাডেমিক স্বীকৃতি, অতিরিক্ত শ্রেণি শাখা খোলা ও শিক্ষকদের বদলির কাজ করিয়ে দেয়ার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কাছে টাকা দাবি করা হচ্ছে। টেলিফোন ও এসএমএস করে এমনকি ভুয়া চিঠি পাঠিয়ে ও সরাসরি যোগাযোগ করে এসব কাজ করিয়ে দিতে টাকা দাবি করা হচ্ছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত