ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জবিতে বাংলা বিভাগের উদ্যোগে পিএইচডি সেমিনার

  জবি প্রতিনিধি

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ০৩:৩৫

জবিতে বাংলা বিভাগের উদ্যোগে পিএইচডি সেমিনার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশের উপন্যাসে দেশভাগ ও সাম্প্রদায়িক দাঙ্গা (১৯৪৭-২০১০)’ শিরোনামে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বাংলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশের উপন্যাসে দেশভাগ ও সাম্প্রদায়িক দাঙ্গা (১৯৪৭-২০১০)’ শিরোনামে পিএইচডি সেমিনারে ‘বাংলাদেশের (১৯৪৭-২০১০) উপন্যাসে উদ্বাস্তুদের জীবন সংকট: একটি পর্যালোচনা’ শিরোনামে প্রবন্ধ উপস্থাপিত হয়।

এসময় বাংলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী এবং উক্ত পিএইচডি গবেষনার তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস উপস্থিত ছিলেন।

পিএইচডি গবেষনার তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, করোনার মধ্যেও গবেষকদের কার্যক্রম চলছে। এটি একটি ভালো দৃষ্টান্ত। গবেষকদের থিসিস জমা দেয়ার জন্য করোনা ঝুঁকি নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানে এসেছেন শিক্ষক-শিক্ষার্থীরা এবং আলোচনা বাংলাদেশের উপন্যাসে দেশভাগ ও সাম্প্রদায়িক দাঙ্গা নিয়ে অনুষ্ঠানে আলোচনা করা হয়।

উল্লেখ্য যে, অনুষ্ঠানে বাংলা বিভাগের চারজন শিক্ষকসহ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মিঠুন মিয়া ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জনাব এস. এম. তানভীর আহমদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত