ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

উন্মুক্ত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৬

উন্মুক্ত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথ
ছবি: প্রতিনিধি

করোনা সংক্রমণ রোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রবেশপথে দেয়া ব্যারিকেড খুলে দেয়া হয়েছে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণ এবং ফুলার রোডে দেয়া বাঁসের ব্যারিকেডগুলো খুলে দেয়া হয়।

ক্যাম্পাসের প্রবেশপথ উন্মুক্ত করায় বিশ্ববিদ্যালয় খেলার আভাস পাচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, করোনার সময় দীর্ঘ বন্ধের পর বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথগুলো খুলে দেয়া হয়েছে৷ এতে আমরা ক্যাম্পাস খোলার আভাস পাচ্ছি। দীর্ঘদিন পর এই গেইট খোলা দেখে ভালোলাগা কাজ করছে। তবে প্রবেশপথ উন্মুক্ত করায় অবাধ যানচলাচলেরও একটি সমস্যা তৈরি হবে। আমরা চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন যাতে যানচলাচলে কিছুটা নিয়ন্ত্রণে রাখে।

গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে অগ্রাধিকার ভিত্তিতে ধাপে ধাপে শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খুলে দেয়ার সুপারিশ করে। পরে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি এবং একাডেমিক কাউন্সিলে তা চূড়ান্ত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, আজ বুধবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভা এবং আগামীকাল বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে। আজকের প্রভোস্ট স্ট্যান্ডিং সভায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার তারিখ সুপারিশ করবেন হলের প্রাধ্যক্ষরা। আগামীকাল তাদের সুপারিশের ভিত্তিতে হল খুলে দেয়ার সিদ্ধান্ত দিতে পারে একাডেমিক কাউন্সিল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা আজকে সকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের আটকানো গেইট খুলে দেয়া হয়েছে।

ক্যাম্পাস খোলার বিষয়ে তিনি বলেন, ইউজিসির সাথে আমাদের মিটিং হয়েছে। আমরা আজ সন্ধ্যায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে বসবো। সেখানে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে আলোচনা হবে। তবে আমরা শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের হল ও একাডেমিক কার্যক্রম শুরুর লক্ষ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত