ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

১৪ অক্টোবর ভর্তি পরীক্ষা, সবার সহোযোগিতা চান ভিসি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ১৯:৩৬  
আপডেট :
 ১১ অক্টোবর ২০১৯, ১৯:৪১

ভর্তি পরীক্ষা আমাদের ইজ্জতের ব্যাপার: ভিসি

সোমবার (১৪ অক্টোবর) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ পরীক্ষা নির্বিঘ্নে অনুষ্টিত হওয়ার জন্য সবার সহযোগিতা চেয়েছেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

আন্দোলনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভর্তি পরীক্ষা আমাদের ইজ্জতের ব্যাপার। সারা দেশবাসী তাকিয়ে আছে। তোমাদের এ ব্যাপারে সহযোগিতা করতে হবে। আমাদের ঠিক সময়ে পরীক্ষা নিতেই হবে।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় বুয়েট অডিটোরিয়ামে ফাহাদ স্মরণে এক নীরবতা পালনের মধ্যদিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক শুরু হয়। এতে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ইয়াজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাসুদসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ১০ দফা দাবি নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের সঙ্গে বিকাল ৫টার দিকে বৈঠকে বসেন শিক্ষার্থীরা। সেখানেই ছাত্র রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রথমে গণমাধ্যমের সামনে আলোচনা করতে রাজি না হলেও অনেক আলোচনা ও আন্দোলনের পর গণমাধ্যমের সামনে আলোচনা করতে রাজি হন উপাচার্য। তবে, আলোচনা সভা সরাসরি সম্প্রচার না করার শর্ত জুড়ে দেন উপাচার্য। উপাচার্যের সঙ্গে আলোচনা করতে বুয়েটের বর্তমান শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মী ছাড়া বহিরাগত ও অন্যদের প্রবেশ রুখতে বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের গেইটে বিকেল সাড়ে তিনটা থেকে তালা দেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখে প্রবেশ নিশ্চিত করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে রবিবার রাতে তাকে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটান বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে তিনি মারা যান। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে রাজধানীর চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত