ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৭

প্রিন্ট

দীপিকার না দেখা দশ ছবি

দীপিকার না দেখা দশ ছবি

বিনোদন ডেস্ক

দীপিকা পাড়ুকোন একজন বলিউড অভিনেত্রী ও মডেল। ভারতের সবচেয়ে জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকাদের একজন হিসেবে ইতিমধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

এছাড়াও অভিনয়ের জন্য জিতেছেন দুইটি ফিল্মফেয়ার পুরস্কার। হিন্দি ছাড়াও তামিল ও কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন এই বলিউড অভিনেত্রী।

ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকার জন্ম কোপেনহেগেনে। তবে বেড়ে উঠেছেন বেঙ্গালুরুতে। বাবার পথে হেঁটে তিনিও জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করেছিলেন, কিন্তু ফ্যাশন মডেল হওয়ায় খেলোয়াড় পেশার ইতি টানেন।

অল্প সময়ের মধ্যেই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পান এবং কন্নড চলচ্চিত্রে নামমাত্র চরিত্রে ২০০৬ সালে প্রথম অভিনয় করেন।

পরবর্তীতে ২০০৭ সালে তার প্রথম বলিউড ব্লকবাস্টার ‘ওম শান্তি ওম’ মুক্তি পায়, যেখানে তিনি দ্বৈত চরিত্রে অভিনয় করেন ও ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নারী নবাগতা অভিনেত্রী হিসেবে পুরস্কার লাভ করেন।

পাড়ুকোন লাভ আজ কাল (২০০৯) রোমান্স এবং লাফাঙ্গে পারিন্দে (২০১০) নাট্য চলচ্চিত্রে প্রধান ভূমিকায় অভিনয়ের জন্য প্রশংসা লাভ করেন। তবে তার রোমান্টিক কমেডি বচনা অ্যায় হাসিনো (২০০৮) এবং কমেডি হাউসফুল (২০১০) চলচ্চিত্রে তার অভিনয় নেতিবাচক মন্তব্য লাভ করে।

২০১২ সালের মুক্তি পাওয়া ককটেল চলচ্চিত্রটি দীপিকার ক্যারিয়ারে সন্ধিক্ষণ হিসেবে চিহ্নিত, যা তাকে সমালোচকদের কর্তৃক প্রশংসা অর্জনের পাশাপাশি বিভিন্ন পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য মনোনয়ন এনে দিয়েছে।

তিনি কমেডি ইয়ে যাবানি ইয়ে দিওয়ানি, চেন্নাই এক্সপ্রেস এবং হ্যাপি নিউ ইয়ার চলচ্চিত্রে সাফল্যের সাথে অভিনয় করেন যা তাকে সর্বোচ্চ আয়কারী বলিউড তারকাদের তালিকায় স্থান নেয়।

২০১৩ সালে গোলিয়োন কি রাসলীলা রাম-লীলা চলচ্চিত্রে অভিনয়ের জন্য ব্যাপক প্রশংসিত হন এবং শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

দীপিকার ব্যক্তিজীবন সবসময় আলোচনায় ছিল। তার ক্যারিয়ারের একটি উল্লেখযোগ্য সময়ই কেটেছে রনবীর কাপুরের সাথে প্রেমে।

এছাড়া ক্রিকেটার যুবরাজ সিং ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরোর কর্ণধারের পুত্র সিদ্ধার্থ মালয়ের সাথেও তার প্রেমের গুঞ্জন শোনা গেছে।

ইন্টারনেট মুভি ডেটাবেজের তথ্য অনুসারে ২০১৬ সালে জেনিফার লরেন্সের সংগে বিশ্বের শীর্ষ ১০ জন সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীর তালিকায় স্থান করে নিয়েছিলেন দীপিকা। তাছাড়াও শুটিং সেটে সময়ানুবর্তিতার জন্য তার যথেষ্ট সুনাম আছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত