ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

রবীন্দ্রনাথ ঠাকুরের সেই গানে দর্শনা বণিক

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১২:৫১  
আপডেট :
 ০৩ অক্টোবর ২০২০, ১২:৫৪

রবীন্দ্রনাথ ঠাকুরের সেই গানে দর্শনা বণিক

প্রথম দেখায় ভালোবেসে ফেলা যায়, কিন্তু কী হবে যদি ভালোবাসা হয় চোখের আড়াল? যদি কালো মেঘ এসে দাঁড়ায় দু'জনের মাঝখানে? দূরে সরে যাবে কি তারা? নাকি সব বাধা পেরিয়ে ভালোবেসে যাবে একে অপরকে?- এমনই কথার গল্পে সম্প্রতি নির্মিত হলো মিউজিক ভিডিও। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কথা ও সুর ও ঠিক রেখে ‘মাঝে মাঝে তব দেখা পাই’ গানটির নতুন আয়োজনে নির্মিত এই গানটিতে কণ্ঠ দিয়েছেন অরিন্দম।

গানের কথার সঙ্গে মিল রেখে রবীন্দ্র আমেজের গল্পের এই ভিডিওতে মডেল হয়েছেন দর্শনা বণিক। তার সঙ্গে এখানে জুটি বেঁধেছেন অর্জুন চক্রবর্তী। এটি নির্মাণ করেছেন ধ্রুব ব্যানার্জি। গতকাল গান ভিডিওটি প্রকাশ হয়েছে শ্রী ভেঙ্কেটেশ ফিল্মসের ইউটিউব চ্যানেলে।

দর্শনাকে সিনেমার বাইরেও প্রায় সময়ই দেখা যায় বিজ্ঞাপন কিংবা মিউজিক ভিডিওতে। সেই ধারাবাহিকতায় এই ভিডিওতেও হাজির হয়েছেন নতুন অবয়বে।

নির্মাতা জানান, ‘ অনেক দিন ধরেই গান নিয়ে কাজ করার ইচ্ছে ছিলো কিন্তু সুযোগ হয়ে উঠছিল না। এই গানটি আগে থেকেই রি-অ্যারেঞ্জ করা ছিল। অনেকের মতো আমারও খুব প্রিয়। ভাবলাম একে আজকের ধারায় প্রেজেন্ট করলে কেমন হয়? তারই ফসল ‘মাঝে মাঝে তব দেখা পাই’।’

তিনি আরও বলেন, গল্পে গানের রেশ থাকলে আজও মানুষ মন দিয়ে সেটা দেখে। পুরনো ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার একটা চেষ্টা করা যেতেই পারে। অর্জুন-দর্শনা জুটির মুখ-চোখের সারল্য সত্যি দেখার মত। আমি এরকমই টাটকা জুটি চেয়েছিলাম। যেমনতা চেয়েছিলাম, তারা ঠিক তেমনটাই দিয়েছে।

দর্শনা জানান, মিউজিক ভিডিওতে কাজ করার অভিজ্ঞতা আসলে খুবই চমৎকার। ২৪ ঘণ্টায় একটি গান শুটিং করার অভিজ্ঞতাটা সবকিছুর থেকে একটু আলাদাই বটে। কাজটা করে ভীষণ ভালো লেগেছে। সবাই পছন্দও করছে বেশ।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত