ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছিঃ’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৫:৫৯  
আপডেট :
 ০৯ অক্টোবর ২০২০, ১৭:২৮

‘এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছিঃ’

একের পর এক ধর্ষণ ও নারী নির্যাতনের ভয়াবহ ঘটনা যেন দিন দিন বেড়েই চলেছে।। নৃশংসতায় একটি ছেড়ে যাচ্ছে অন্যটিকে। একটি ঘটনার রেশ শেষ না হতেই আরেকটি ঘটনা আতঙ্কের সৃষ্টি করছে। প্রতিবাদে পথে নেমেছে সাধারণ মানুষ। দাবি উঠছে আইন পরিবর্তনের। দেশের তারকাঙ্গনের বড় অংশ নিশ্চুপ থাকলেও কেউ কেউ মুখ খুলেছেন।

কিছুদিন আগে নোয়াখালীতে ঘটে যাওয়া এক নৃশংস ঘটনায় জেগে উঠেছে আপামর সাধারণ জনগণ। নারী নির্যাতনের এহেন কর্মকাণ্ডে প্রতিবাদ জানাচ্ছেন সকলেই। কেউবা মানববন্ধনে অংশ নিয়ে, কেউবা আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার হয়ে।

এবার ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করে মুখ খুললেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তিনি আজ বৃহস্পতিবার নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। বিষাদে ভরা সেই স্ট্যাটাসে জয়া লেখেন, ‘ছিঃ! কীভাবে এই দৃশ্যটি আমি দেখি! ফোনে ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই নির্মম নিষ্ঠুর ভিডিও আমারই দেশে তৈরি, এও বিশ্বাস করতে হবে?

আমারই কোনো বোনকে লাঞ্ছনায় নরকের অতলে পৌঁছে দিচ্ছে আমারই পাশের বাড়ির এক ছেলে, এও আমাকে দেখতে হবে আমারই ভাইয়ের রক্তে ভেজা লাল-সবুজের দেশে?’

তিনি আরও লিখেছেন, ‘নিষ্পাপ শিশু, সরল আদিবাসী, বেড়াতে যাওয়া আনন্দিত স্ত্রী, ঘরের কোণে সংসারী মা- সবাই হয়ে যাচ্ছে নরকের অঙ্গারে পোড়া ছবি। একের পর এক এই সর্বনাশা ঢেউ কোথায় ভাসিয়ে নিচ্ছে আমাদের? তাহলে কি মেনে নিতে হবে, ধর্ষণের অতিমারিই আমাদের গন্তব্য?

না। এই পরিণতি আমরা কখনোই মেনে নেব না। এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছিঃ। সবাই কণ্ঠ মিলিয়ে চিৎকার করে বলি, ছিঃ। আর তুমি এই হৃদয়ে উঠে এসো, দুঃখিনী বোনটি আমার।’

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত