ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ২০:৪৩

প্রিন্ট

আলোচনায় ব্যান্ড বেঙ্গল বয়েজ

আলোচনায় ব্যান্ড বেঙ্গল বয়েজ
ব্যান্ড বেঙ্গল বয়েজ

নিজস্ব প্রতিবেদক

ব্যান্ড এর বয়স এখনো এক বছর পার হয়নি, কিন্তু এর মধ্যেই সকলের আলোচনায় ব্যান্ড বেঙ্গল বয়েজ। নিজেদের প্রথম গান ‘ওরে বাটপার’ দিয়ে শুরু। গানটি ফেসবুকে ৩.৫ মিলিয়নের বেশী দেখা হয়েছে।

প্রতি বৃহস্পতিবার রাত ১১.৫ মিনিটে দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে এই ব্যান্ডের পরিবেশনায় মিউজিকাল লাইভ ‘বেঙ্গল বয়েজ ফিউশন স্টেশন’ যেখানে তারা নিজেদের পাশাপাশি দেশের জনপ্রিয় শিল্পী দের কেও ফিচার করে।

বাংলাদেশে এই প্রথম কোনো ব্যান্ডের নামে মিউজিকাল লাইভ চালু করেছে দীপ্ত টিভি। সোশাল মিডিয়া পর্যালোচনা করে দেখা যায় অনুষ্ঠান টি বর্তমানে সর্বাধিক জনপ্রিয় মিউজিকাল লাইভ। সম্প্রতি তারা শেষ করেছে রেডিও টুডে ৮৯.৬ এর জনপ্রিয় অনুষ্ঠান ‘বেঙ্গল বয়েজ স্টুডিও ৮৯৬’এর সিজন ১।

বেঙ্গল বয়েজ এর মেম্বার ছয় জন যারা ১৫ বছর ধরে মিউজিক অংগনে পরিচিত মুখ হলেও ব্যান্ডের এক সূত্রে গাথলেন এই প্রথম। লাইন আপ হচ্ছে: লীড গিটার: অমিত ও সিফাত, বেইজঃ প্রিথিল, কী বোর্ডঃ শিশির, ড্রামস: জিকো, ভোকাল: নাইম মুর্তজা, যার হাত ধরেই গড়ে উঠেছে বেঙ্গল বয়েজ। জাতীয় পর্যায়ে স্বর্ণ পদক প্রাপ্ত এবং উচ্চাংগ সংগীতে পারদর্শী এই শিল্পী ও তার বেঙ্গল বয়েজ কাজ করছে ক্লাসিকাল রক ঘারানা নিয়ে যা বাংলাদেশে একেবারেই নতুন।

নাইম জানান, সম্প্রতি তারা শুরু করেছে নতুন দুটি মৌলিক গানের রেকর্ডিং। স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে তাদের গান জয় বাংলাদেশ মুক্তি পাবে ১৬ই ডিসেম্বর।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত