ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

আপনি কি ইউটিউবার? তবে সতর্ক হোন!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩৫

আপনি কি ইউটিউবার? তবে সতর্ক হোন!

ভিডিও তৈরি করে ইউটিউবে প্রকাশ করছেন? তবে সচেতন হোন। কারণ আপনার ভিডিও যদি এই ভিডিও স্ট্রিমিং সাইটের পরিবেশ নষ্ট করে, তাহলে আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেবে ইউটিউব কর্তৃপক্ষ।

সম্প্রতি ইউটিউবের চীফ এক্সিকিউটিভ সুজান ওজস্কি বলেন, কিছু ভিডিও ব্লগারের খুবই বাজে ধরণের আচরণ পুরো ভিডিও ব্লগার কমিউনিটির ক্ষতি করছে। যারা এই ধরনের কাজ করে তাদের সাইটের সুনাম ক্ষুন্ন করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার লক্ষ্যে নতুন নীতিমালা তৈরি করা হচ্ছে।

তিনি আরও বলেন, ইউটিউবের ব্যাপারে মানুষের যে আস্থা সেটা আরও বাড়াতে চাই আমরা। কিভাবে নানা সমস্যার আরও ভালো সমাধান খোঁজা যায়, আমরা সেই চেষ্টা করছি। কেউ বাজে কিছু করলে সেটার পরিণতি যেন ভোগ করতে হয়, সেই ব্যবস্থাই নিচ্ছি।

জানা গেছে, কিছু দিন আগে একজন জনপ্রিয় ভিডিও ব্লগার লোগান পল তার ভিডিওতে একজন আত্মহত্যাকারীর মৃতদেহ দেখানোর পর ইউটিউবের ব্যাপক সমালোচনা হয়। এই ঘটনার পর অবশ্য ইউটিউব কর্তৃপক্ষ লোগান পলের বিরুদ্ধে বেশ কিছু ব্যবস্থা নেয়। এরই অংশ হিসেবে ইউটিউবে বিতর্কিত কোন ভিডিওর পাশে যেন বিজ্ঞাপন দেখা না যায়, সেটা নিশ্চিত করতে ইউটিউব তাদের 'এলগরিদম' ব্যবহার করছে।

তবে ইউটিউবে ভিডিও ব্লগিং করে তারকায় পরিণত হয়েছেন এমন অনেকে অভিযোগ করছেন, তাদের ভিডিওকে এখন ভুলবশত এই ক্যাটাগরিতে ফেলে বিজ্ঞাপন থেকে বঞ্চিত করা হচ্ছে। এমনকি ইউটিউবের নীতিমালায় স্বচ্ছতার অভাব আছে বলেও দাবি তাদের।

কেআই/

সূত্র: বিবিসি

  • সর্বশেষ
  • পঠিত