ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

মৃত্যুর ৪৪ বছর পর বড় পর্দায় উত্তম

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ১৩:৫৯

মৃত্যুর ৪৪ বছর পর বড় পর্দায় উত্তম
সংগ্রহীত ছবি

মৃত্যুর ৪৪ বছর পর বড় পর্দায় ফিরে এলেন মহানায়ক, উত্তম কুমার। সিনেমার নাম ‘অতি উত্তম’। ঘটনাটি আশ্চর্যজনক হলেও, এমনটি ঘটেছে নির্মাতা সৃজিত মুখার্জির নতুন সিনেমা ‘অতি উত্তম’ এ। এতে অভিনয় করেছেন অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য, গৌরব চ্যাটার্জি, শুভাশিস মুখার্জি, লাবনী সরকার প্রমুখ। তবে বিশেষ কায়দায় হাজির হয়েছেন উত্তম কুমার। তাও একটি-দুটি দৃশ্যে অতিথি হয়ে নয়, বরং গোটা ছবিতে মূল চরিত্রের মতোই। তবে, এমন অবিশ^াস্য কাণ্ড প্রযুক্তির সুবাদেই ঘটাতে পেরেছেন নির্মাতা।

সম্প্রতি, প্রকাশিত হয়েছে সিনেমাটির ট্রেলার। প্রকাশ্যে আসা ট্রেলারে দেখা যায়, এক যুবক উত্তম কুমারের অন্ধ ভক্ত। প্রিয় নায়কের ওপর পিএইচডি করছে। এই গবেষণা করতে করতেই একসময় উত্তম কুমার তার সামনে হাজির হয়। বিভিন্ন সময়ে, বিভিন্ন রূপে সামনে এসে কথা বলে, পরামর্শ দেয়। কিন্তু মজার ব্যাপার হলো, এক পর্যায়ে ভক্তের প্রেমিকাই উত্তমের প্রেমে পড়ে যায়!

ছবিটি নিয়ে নির্মাতা সৃজিত মুখার্জি ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনকে আগেই বলেছেন, ‘এই ছবির একটি চরিত্র উত্তম কুমার। তিনি মহানায়ক হয়েই আসেন, কথা বলেন। এক ভক্তর কাছে আসেন তিনি এবং তার জীবনের প্রেমঘটিত সমস্যা সমাধান করে দেন। এটাই গল্পের নির্যাস। ছবিতে উত্তম কুমারের চরিত্রে কোনও অভিনেতা অভিনয় করেননি বরং তিনি স্বয়ং অভিনয় করেছেন।’

সৃজিত জানান, তিন বছর ধরে এই ছবির চিত্রনাট্য তৈরি করেছেন তিনি। এতে উত্তম কুমার অভিনীত বিভিন্ন ছবির অংশবিশেষ ফুটেজ হিসেবে ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে ভিএফএক্সের কাজেও দিতে হয়েছে প্রচুর সময়।

এদিকে, ট্রেলারটি দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। তিনি এর লিংক পোস্ট করে সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, ‘অতীতের ফুটেজ ব্যবহার করে কোনও অভিনেতার প্রধান চরিত্রে এই প্রথম সিনেমা হলো।

ট্রেলারের সঙ্গে ‘অতি উত্তম’ ছবির মুক্তির বার্তাও দেওয়া হয়েছে। আগামী ২২ মার্চ বড় পর্দায় মুক্তি পাবে ছবিটি। ফলে মৃত্যুর ৪৪ বছর পর ফের বড় পর্দায় নতুন ছবিতে দেখা যাবে মহানায়ক উত্তম কুমারকে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত