ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুকে নিয়ে গান বাঁধলেন তারা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৯:৩২

বঙ্গবন্ধুকে নিয়ে গান বাঁধলেন তারা

বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি হয়েছে গানের ভিডিও। যেটি গেয়েছেন জনপ্রিয় ব্যান্ডদল ‘ফিডব্যাক’-এর ভোকাল লুমিন। মহান এই নেতার মৃত্যবার্ষিকী উপলক্ষে আগামীকাল (১৪ আগস্ট) প্রকাশ হবে ভিডিওটি।

মেহেরপুর জেলার মুজিবনগর, রাজধানী ধানমন্ডির ৩২ নম্বর-এ অবস্থিত বঙ্গবন্ধু জাদুঘরে চিত্রায়িত হয়েছে এই গানটি। যার শিরোনাম ‘বঙ্গবন্ধু’। বঙ্গবন্ধুর লড়াকু ও সংগ্রামী জীবন, মৃত্যু এসব দিয়ে গানটি লিখেছেন পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ। সুর করেছেন সাজেদ ফাতেমী।

গানটির সংগীত আয়োজন করেছেন জে আর সুমন। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন সৈয়দ তানভীর আহমেদ। যিনি এর আগে ‘বীরাঙ্গনা’ ও ‘পচিশে মার্চ’ নামে দুই গানের ভিডিও নির্মাণ করে প্রসংসা পেয়েছিলেন।

গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী লুমিন বলেন, ‘এই গানের কথা ও সুর দুটোই আমার ভীষণ মনে ধরেছে। গানটি লিখেছেন একজন পুলিশ কর্মকর্তা। তার লেখনীতে পিতা হারানোর যে কষ্ট উঠে এসেছে তা আমার হৃদয় নাড়া দিয়েছে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু’র মতো একজন নেতাকে নিয়ে গাইতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে অনুভব করবে এবং মানচিত্রের গভীরে বঙ্গবন্ধুকে ফুটিয়ে তোলা হয়েছে।

গানটির গীতিকার দেওয়ান লালন আহমেদ বলেন, ‘বুকের মাঝে ধারণ করি দেশপ্রেম, ধারণ করি মহান মুক্তিযুদ্ধ, ধারণ করি মহান নেতা বঙ্গবন্ধুকে। সেই প্রত্যয় বুকে নিয়ে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বঙ্গবন্ধুর স্মরণে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে এ গান।’

সমাজের প্রত্যেক শ্রেণি পেশার মানুষের চেতনায় বঙ্গবন্ধু ও তাদের উপলব্ধিকে এই ভিডিওতে তুলে ধরা হয়েছে। এ গানের ভিডিওতে মেহেরপুরের মুজিবনগরে একসাথে হাজারো মানুষ মানচিত্রে সামিল হয়েছে এবং বঙ্গবন্ধুকে স্মরণ করেছে বাতি জ্বালিয়েছেন।

‘বঙ্গবন্ধু’কে গানটি পার্পল ভিশনের ব্যানারে নির্মিত। আগামীকাল (১৪ আগস্ট) গানটি জি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত