ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘আমার নিজের একটা ফ্ল্যাটও নেই ’

  আসিফ আলম

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ১৩:০৭  
আপডেট :
 ২৪ জানুয়ারি ২০১৯, ১৩:৪৮

‘আমার নিজের একটা ফ্ল্যাটও নেই ’

সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হতে ঢাকাই চলচ্চিত্রের একের পর এক নায়িকা আওয়ামীলীগ থেকে মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন। কেউবা অল্প সময় হলো রাজনীতিতে যুক্ত হয়েছে আবার কেউ অনেক দিন ধনেই যুক্ত আছে রাজনীতির সাথে। আসন্ন সংরক্ষিত নারী আসনে এমপি হতে আওয়ামীলীগ থেকে মনোনয়নপত্র কিনেছেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা শাহনূর।

আসন্ন সংরক্ষিত নারী আসনের মনোনয়ন পত্র কেনা নিয়ে বাংলাদেশ জার্নালের সাথে কথা হলো ঢাকাই ছবির এই নায়িকার।

হঠাৎ করেই রাজনীতিতে কেন জানতে চাইলে শাহনূর বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার আব্বুরা আপন পাঁচ ভাই মুক্তিযোদ্ধা। আমি অনেক বছর ধররেই বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির চলচ্চিত্র বিষয়ক সম্পাদক, চলচ্চিত্র লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। তাছাড়া আমি অনেক বছর ধরেই পথ শিশুদের নিয়ে কাজ করছি। পাশাপাশি নিরাপদ সড়ক চাই, মানবাধিকার নিয়ে আমি অনেক বছর ধরে কাজ করি। আমি ছোটবেলা থেকেই এসব সোশ্যাল কাজের সাথে জড়িত। আমি এত দিন আমার জায়গা থেকে যতটুকু করা সম্ভব করেছি। আর আমি চাই একটি নির্দিষ্ট জায়গা থেকে কাজ করার জন্য আর তাই আমি নমিনেশন নিয়েছি।

এবার দেখা গিয়েছে অনেক নায়িকাই নমিনেশন নিয়েছে যারা তেমন ভাবে রাজনিতীর সাথে আগে যুক্ত ছিলেন না বিষয়টি আপনি কিভাবে দেখছেন জানতে চাইলে তিনি বলেন, এটা আসলে তাদের ব্যক্তিগত ব্যাপার কিন্তু যা সিদ্ধান্ত নেয়ার আমাদের মাননীয় প্রধানমন্ত্রীই নিবেন। আর আমার কথা যদি বলি তাহলে বলবো আমি আগে থেকেই বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। আমি প্রায় ৬০টা ছবিতে কাজ করেছি পাশাপাশি সারে তিনশোর মতো নাটকে কাজ করেছি। তবে মজার কথা হলো আমার কিন্তু এখনো নিজের ফ্ল্যাটও নেই একটা। আমি যা উপার্জন করি সবই সামাজিক কর্মকান্ডের পেছনে খরচ করি।

এমপি হওয়া নিয়ে আপনি কতটুকু আত্মবিশ্বাসী জানতে চাইলে শাহনূর বলেন, আসলে আমাকে যদি প্রধানমন্ত্রী যোগ্য মনে করেন তাহলে হয়তো আমি মনোনিত হবো। আমার নড়াইল এলাকা অনেক দিন ধরেই অবহেলিত তো আমার এলাকার মানুষের কথাতেই আমি নির্বাচনে অংশ নিলাম। তাছাড়া আপনি জানলে হয়তো অবাক হবেন ৪৬১ জন মুক্তিযোদ্ধা আমার জন্য প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন জানিয়েছে। তাদের বিশ্বাস আমি যেহেতু সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত তাহলে আমি নির্বাচিত হলে হয়তো আমার ধারা উন্নয়ন হবে আরো।

বর্তমান ব্যস্ততা নিয়ে শাহনূর বলেন, চারটি ছবির কাজ করছি আমি এখন। ছবিগুলো হলো ইন্দুবালা, কাঠগড়ায় শরৎ চন্দ্র, বেলা অবেলা, পদ্মা পুরাণ। পাশাপাশি আরো পাঁচ ছয়টা ছবি আছে যে গুলো হাফ ডান হয়ে আছে।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত