ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

এবার নিষিদ্ধ সালমান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৭

এবার নিষিদ্ধ সালমান

বলিউডের ভাইজান খ্যাত অভিনেতা সালমান খান। শুধু ভারতেই নয় বলিউডের পাশাপাশি প্রতিবেশী দেশ পাকিস্তানেও তুমুুল জনপ্রিয় সালমান খান। জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে সালমান খানের নতুন ছবি ‘ভারত’। এবার জানা গেলো, এর উল্টো চিত্র। পাকিস্তানে নিষিদ্ধ হলো সালমান খান।

কলকাতার গণমাধ্যম জানায় , পাকিস্তান সরকার তাদের দেশের শিল্পীদের কথা ভেবে এরই মধ্যে কিছু সিদ্ধান্ত নিয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে নির্দেশনা জারি করা হয়েছে। এই নির্দেশনা অনুযায়ী ঈদের দুই দিন আগে থেকে পরবর্তী দুই সপ্তাহ পর্যন্ত কোনো ভারতীয় ছবি পাকিস্তানে মুক্তি পাবে না।

এর আগে গত ঈদের সময় পাকিস্তানে দেখানো হয়নি সালমান খানের ‘রেস থ্রি’।

এদিকে সালমান খান তার প্রযোজিত ছবি 'নোটবুক' থেকে পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলামকে বাদ দিয়েছেন। পরিস্থিতি দেখে অনেকেরই অনুমান 'ভারত' ছবিটি পাকিস্তানে মুক্তি দেওয়া হোক, তা হয়তো সালমান খান নিজেই চান না।

উল্লেখ, ভারতশাসিত জম্মু-কাশ্মীরে গত ১৪ ফেব্রুয়ারি রাজ্যের জেলার আওয়ান্তিপুরা এলাকায় বাইপাসের কাছে গোরিপোরায় জম্মু-শ্রীনগর ৬ নম্বর জাতীয় সড়কে বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি সদস্য নিহত হন।

এ ঘটনায় ভারত সরকার পাকিস্তানের দিকে আঙ্গুল তুলে। এর জেরে ভারতজুরে প্রতিবাদ অব্যাহতের পাশাপাশি বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করার ক্ষেত্রে কড়াকরি আরোপ করা হয়। এর প্রতিবাদে পাকিস্তানও নিয়েছে পাল্টা পদক্ষেপ।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত