ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মৌসুমী হামিদের ‘উপলদ্ধি’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৪:১৮  
আপডেট :
 ০৭ মার্চ ২০১৯, ১৪:৩৯

মৌসুমী হামিদের ‘উপলদ্ধি’

মডেল এবং অভিনেত্রী মৌসুমী হামিদ। মিডিয়াতে পথ চলা শুরু ২০১০ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রোগ্রামের মাধ্যমে। এরপর নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছেন এই অভিনেত্রী। আসছে নারী দিবস উপলক্ষে বেশ কয়েকটি নাটকে কাজ করেছেন তিনি, এরমধ্যে একটি ‘উপলদ্ধি’। নাটকটি নির্মাণ করেছেন নির্মাতা সাখাওয়াত মানিক।

নাটকের গল্প নিয়ে নির্মাতা মানিক জানান, একদিন সন্ধ্যায় জোস্না বেগম টেলিভিশন দেখছিলেন। হঠাৎ টিভি স্ক্রলে দেখতে পান-মগবাজার মোড়ের রেলক্রসিংয়ে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। একটু পর জানতে পারেন গৃহবধূর পরনে লাল রঙের শাড়ি ছিল। দাম্পত্য কলহের জের ধরে আত্মহত্যা করেছে সে।

এসব তথ্য জানার পর নড়েচড়ে বসেন জোস্না। নিজের পুত্রবধূর কথা তার মনে পড়ে যায়। কিন্তু হঠাৎ কেন পুত্রবধূর কথা মনে পড়ে? আর তা জানতে নাটকটি দেখার আহ্বান জানান এই নির্মাতা।

সাখাওয়াত মানিক বলেন, ‘উপলব্ধি’ নাটকে সমাজে বর্তমান সময়ে ঘটে যাওয়া বিষয়গুলো তুলে ধরা হয়েছে। এতে কিছু শিক্ষনীয় বার্তা রয়েছে। যা দেখে মানুষ উপলদ্ধি করতে পারবেন, অনেক কিছু শিখতে পারবেন বলেই আমার ধারণা।’

এ প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, ‘ নারী দিবসের জন্য এ কাজটি করা। দারুণ একটি গল্প। নারী স্বাধীনতার বিষয় রয়েছে এতে।’

মৌসুমী হামিদ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হৃদয়, চিত্রলেখা গুহ, শ্রাবন্তী শবনম প্রমুখ। শুক্রবার রাত ৯ টায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘উপলদ্ধি’ নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন নির্মাতা সাখাওয়াত মানিক।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত