ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

মস্কোতে পুরস্কৃত ফারুকীর ‘শনিবার বিকেল’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১৬:০৭

মস্কোতে পুরস্কৃত ফারুকীর ‘শনিবার বিকেল’

রাশিয়ার মস্কোতে ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হলো নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি। বৃহস্পতিবার বিকেলে নির্মাতা তার ফেসবুকে পোস্টের মাধ্যমে বিষয়টি জানান।

মোস্তফা সরয়ার ফারুকী জানান, ‘শনিবার বিকেল’ ছবিটি মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯’-এ দুটি ইন্ডিপেনডেন্ট জুরি পুরস্কার জিতেছে। এরমধ্যে একটি হচ্ছে ‘রাশিয়ান ফেডারেশন অফ ফিল্ম ক্রিটিকস জুরি অ্যাওয়ার্ড’ এবং অন্যটি হচ্ছে ‘কমমেরস্যান্ট’ পুরস্কার।

এই পুরস্কার প্রাপ্তিতে টিমের সকলকে ধন্যবাদ জানান মোস্তফা সরয়ার ফারুকী। এবার উৎসবে জুরিপ্রধান ছিলেন কোরিয়ার মাস্টার ফিল্মমেকার কিম কি দুক। ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে।

গত ১৮ই এপ্রিল শুরু হওয়া এ উৎসবে যোগ দেন এ ছবির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, ছবির অভিনেতা জাহিদ হাসান ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী ও আনা কাচকো। আর প্রযোজনা প্রতিষ্ঠানগুলো হলো জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন।

মোস্তফা সরয়ার ফারুকীর নতুন এ ছবিতে অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, নাট্যজন মামুনুর রশীদ ও কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়। ছবিটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল, আরও আছেন ভারতের শ্যাম সুন্দর দে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। হামলায় ৯ ইতালীয়, ৭ জাপানি, ১ ভারতীয় ও ২ বাংলাদেশি নাগরিক নিহত হন।

বাংলাদেশ জার্নাল / এএ

  • সর্বশেষ
  • পঠিত