ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫১

প্রিন্ট

১০৮ মেগা পিক্সেলের নতুন চমক নিয়ে এলো সাওমি

১০৮ মেগা পিক্সেলের নতুন চমক নিয়ে এলো সাওমি
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

অবশেষে লঞ্চ হলো বিশ্বের প্রথম ১০৮ মেগা পিক্সেল ক্যামেরার স্মার্টফোন ‘এমআই ম্যাক্স আলফা’। মঙ্গলবার এই স্মার্টফোন লঞ্চ করেছে সাওমি। আপাতত শুধুমাত্র চিনে এই ফোন লঞ্চ হয়েছে। স্যামসাং ও হুয়াওয়ে যখন ফোল্ডেবেল স্মার্টফোন তৈরি করতে ব্যস্ত তখন স্মার্টফোন ডিসপ্লের নতুন সংজ্ঞা তৈরি করলো সাওমি। এই ফোনে একটি ডিসপ্লে ভাঁজ হয়ে পিছনের দিকে চলে গিয়েছে। এর ফলে এমআই ম্যাক্স আলফা এর ডিসপ্লের পাশে বেজেল থাকছে না।

দুর্দান্ত ডিসপ্লে ছাড়াও এমআই ম্যাক্স আলফা ফোনে থাকছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। সম্প্রতি স্যামসাং এর সাথে হাত মিলিয়ে এই স্মার্টফোন ক্যামেরা সেন্সর তৈরি করেছিলো বেজিং এর কোম্পানিটি। এমআই ম্যাক্স আলফা তৈরির জন্য টাইটেনিয়াম অ্যালয়, সেরামিক আর সাফায়ার ব্যবহার হয়েছে।

এমআই ম্যাক্স আলফা এর দাম

শীঘ্রই বাণিজ্যিকভাবে এমআই ম্যাক্স আলফা তৈরি শুরু করবে সাওমি। ডিসেম্বর মাসের শেষে সীমিত সংখ্যায় এমআই ম্যাক্স আলফা বিক্রি শুরু হবে। চিনে এই ফোনের দাম ১৯,৯৯৯ ইউয়ান (প্রায় ২,০০,০০০ টাকা)। চিনের বিভিন্ন সাওমি স্টোরে এমআই ম্যাক্স আলফা রাখা থাকবে। আপাতত সেখানে গিয়ে এই ফোন দেখে নিতে পারবেন গ্রাহকরা।

এমআই ম্যাক্স আলফা স্পেসিফিকেশন

এমআই ম্যাক্স আলফা ফোনে কোম্পানির এমআইইউআই আলফা স্কিন চলবে। এইউ ফোনে একটি ৭.৯২ ইঞ্চি ফ্লেক্সিবেল ওলেড ডিসপ্লে থাকবে। ফোনের ভিতরে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫+ চিপসেট, ১২ জিবি র‌্যাম আর ৫১২ জিবি স্টোরেজ। ফোনের ভিতরে থাকবে একটি ৪০৫০mAh ব্যাটারি। সাথে থাকছে ৪০W ফাস্ট চার্জ সাপোর্ট।

এমআই ম্যাক্স আলফা ফোনের পিছনে থাকছে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। সাথে থাকছে একটি ২০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি ১২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা। এমআই ম্যাক্স আলফা এর ওজন ২৪১ গ্রাম।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত