ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বহুমুখী প্রতিভাবান’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪০  
আপডেট :
 ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৭

‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বহুমুখী প্রতিভাবান’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ হলেন দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্র। ভারতীয় গণমাধ্যম এই সময়ের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার দিল্লিতে অনুষ্ঠিত এক আইন সম্মেলনে মোদির উপস্থিতিতেই তার প্রশংসায় করেছেন তিনি। এসময় মোদিকে একজন দূরদ্রষ্টা হিসেবে আন্তর্জাতিক মহল স্বীকার করে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তার মতে, মোদির চিন্তাভাবনা আন্তর্জাতিক স্তরের এবং তিনি কাজ করেন একেবারে স্থানীয় স্তরে।

এখনকার দিনে অচল দেড় হাজারের বেশি আইন নিয়ে পদক্ষেপের জন্যও প্রধানমন্ত্রী মোদি এবং কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদের প্রশংসা করেন বিচারপতি অরুণ মিশ্র। এসময় মোদির নেতৃত্বে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ভারত এক খুব কাছের বন্ধু রাষ্ট্রে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

সুপ্রিম কোর্টে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল জুডিশিয়াল কনফারেন্স ২০২০-র উদ্বোধনী অনুষ্ঠানের ধন্যবাদসূচক ভাষণে ‘পরিবর্তনশীল বিশ্ব ও বিচারব্যবস্থা’র উপরে আলোকপাত করেন বিচারপতি অরুণ মিশ্র।

তিনি বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে বিচারব্যবস্থা যে সমস্ত চ্যালেঞ্জের মুখোমুখি সেগুলি চরিত্রগতভাবে এক। আর এই বদলে যাওয়া বিশ্বে বিচার বিভাগকে বড় ভুমিকা পালন করতে হবে।

বিচারপতি অরুণ মিশ্র আরও বলেন, বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারত। ভারতের মতো এই বিশাল দেশে কীভাবে গণতন্ত্র সফলভাবে ভূমিকা পালন করছে তা নিয়ে মানুষজন বিস্মিত হন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত