ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

গভীর রাতে বসলো দিল্লি হাইকোর্ট

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৪

গভীর রাতে বসলো দিল্লি হাইকোর্ট

গভীর রাতে বসলো দিল্লি হাইকোর্ট। সংঘাতে আহতদের নিরাপদে রাখা ও জরুরি চিকিৎসা নিশ্চিত করার নির্দেশনা এসেছে সেখান থেকে। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার বিচারপতি মুরলিধরের বাড়িতেই রাত সাড়ে বারোটার দিকে শুনানি হয়। বেঞ্চে দুইজন বিচারপতি ছিলেন। আহতদের পর্যাপ্ত সুযোগ-সুবিধাসহ চিকিৎসা প্রতিষ্ঠানে তাদের নিরাপদে নিয়ে যাওয়ার জন্য জরুরি আবেদন করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাপতিত্বে মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ ও কর্মকর্তাদের বৈঠক হয়। এই নিয়ে গত ২৪ ঘণ্টায় এটি তার তৃতীয় বৈঠক।

মঙ্গলবার বিশেষ পুলিশ কমিশনার (ভারতীয় পুলিশ সার্ভিস- আইপিএস) এসএন শ্রীবাস্তবও বৈঠকে অংশ নেন। গভীর রাতে জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত ডোভাল আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করতে উত্তর-পূর্ব দিল্লির পুলিশ জেলা প্রশাসকের কার্যালয়ে যান।

সোশ্যাল মিডিয়ায় প্রচারিত গুজব এবং সত্যতা যাচাই না করা মেসেজ বা ভিডিওতে বিভ্রান্ত না হওয়ার জন্য দিল্লির জনগণকে অনুরোধ করেছে পুলিশ। পুলিশ টুইটে বলেছে, পরিস্থিতি পুনরুদ্ধার এবং এই অঞ্চলের নাগরিকদের নিশ্চিন্তে রাখতে সব প্রচেষ্টা করছে তারা।

সিএএবিরোধী এবং পক্ষের মধ্যে রোববার দিল্লিতে সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯। সাংবাদিক গুলিবিদ্ধসহ দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। বহু দোকানপাট ও যানবাহন পুড়িয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত