ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩০ মে ২০২০, ১২:৩৩

প্রিন্ট

মুক্তি পেয়েছেন সিএনএন’র আটক কর্মীরা

মুক্তি পেয়েছেন সিএনএন’র আটক কর্মীরা
অনলাইন ডেস্ক

কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে চলমান বিক্ষোভের সময় স্থানীয় সংবাদ মাধ্যম সিএনএন’র গ্রেপ্তারকৃত তিন সংবাদকর্মীকে মুক্তি দেয়া হয়েছে। এর আগে আটলান্টায় বিক্ষোভের সময় সিএনএন কার্যালয়ে হামলা চালায় বিক্ষোভকারীরা। তবে এতে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

শুক্রবার মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিস থেকে বিক্ষোভের খবর সরাসরি সম্প্রচার করছিল সিএনএন। এসব ওই সংবাদ মাধ্যমের তিন সাংবাদিককে ধরে নিয়ে যায় পুলিশ। পরে অবশ্য তিনজনকেই মুক্তি দেয়া হয়। যদিও এই ঘটনাকে সংবিধানের লঙ্ঘন বলে সমালোচনা করেছে সিএনএন।

এক টুইট বার্তায় সংবাদ মাধ্যমটি জানায় ‘সকালে মিনিয়াপলিস শহরে সংবাদ প্রচারের সময় আটক হয়েছেন সিএনএন’র এক রিপোর্টার ও তার প্রোডাকশন টিম। নিজেদের পরিচয় দেওয়া সত্ত্বেও তাদের আটক করা হয়েছে। এটা সংবিধানের প্রথম সংশোধনীতে দেওয়া অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।’

সাংবাদিক আটকের ঘটনায় তিন সংবাদকর্মীকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় ক্ষমা প্রার্থনা করেছেন মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর টিম ওয়ালজ।

পুলিশি নির্যাতনে নিরস্ত্র কৃষ্ণাঙ্গের হত্যার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে গোটা যুক্তরাষ্ট্র। করফিউ দিয়েও বিক্ষোভ ঠেকানো যাচ্ছে না। জর্জ ফ্লয়েডের হত্যার বিচারের দাবিতে শুক্রবার প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজের বাইরে সমাবেশ করেছে কয়েকশ মানুষ। বিক্ষোভ হয়েছে মিনেসোটা, নিউ ইয়র্ক ও ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যগুলোতেও। বিক্ষোভকারী বিভিন্ন ভবন ও যানবাহনে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বলেও খবর পাওয়া গেছে। বাদ যায়নি সংবাদ মাধ্যম সিএনএন’র অফিসও।

পুলিশি হেফাজতে জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় ইতিমধ্যে মিনিয়াপোলিস অঙ্গরাজ্যের সাবেক এক পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যার অভিযোগও আনা হয়েছে।

সূত্র: ভয়েস অব আমেরিকা/বিবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best