ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ভয়াবহ ভূমিকম্পে কাঁপলো মেক্সিকো, নিহত ৬

ভয়াবহ ভূমিকম্পে কাঁপলো মেক্সিকো, নিহত ৬
ফাইল ফটো

মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় প্রশান্ত উপকূলীয় এলাকায় মঙ্গলবার আঘাত হেনেছে এক ভয়াবহ ভূমিকম্প। এতে কমপক্ষে ছয়জন নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা ২৯ মিনিটে মেক্সিকোর ওয়াক্সাকা অঙ্গরাজ্যের হুয়াতুলকো শহরে এ ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৪।

ভূমিকম্পের পর সুনামি সতর্কতাও দেয়া হয়েছিল। পরে তা তুলে নেয় কর্তৃপক্ষ।

মেক্সিকোর সিভিল প্রটেকশন এজেন্সির বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা বলছে, ভূমিকম্পে অন্তত চারজন নিহত হয়েছেন। তবে অন্য সংবাদ মাধ্যম সিজিটিএন নিহতের সংখ্যা কমপক্ষে ছয় বলে উল্লেখ করেছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলেও জানিয়েছে এই সংবাদ মাধ্যমটি। তবে আহতদের কোনও নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করা হয়নি।

নিহতের মধ্যে একজন রাষ্ট্র-পরিচালিত তেল কোম্পানি পেমেক্সের কর্মী। মাথায় শিলা পড়ে তিনি নিহত হন।

ওয়াক্সাকা পাহাড়বেষ্টিত একটি শহর। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, শিলায় ছেয়ে গেছে পাহাড়ি রাস্তাগুলো। ভূমিকম্পে স্থানীয় একটি ক্লিনিক ও কয়েকটি স্থাপনা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ অরবাডর বলেছেন, ভূমিকম্পে হুয়াতুলকোতে একজন নিহত ও আরেকজন আহত হয়েছেন। এছাড়া ভূমিকম্পে বন্দর, বিমানবন্দর ও তেল কোম্পানিগুলোর কোনও ক্ষতি হয়নি বলেও দাবি করেছেন তিনি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত