ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১১:০০

প্রিন্ট

মন্দির-মসজিদে কোনো বিবাদ নেই

মন্দির-মসজিদে কোনো বিবাদ নেই
আন্তর্জাতিক ডেস্ক

মন্দির-মসজিদে আর কোনো বিবাদ নেই। এই বিবাদ থাকলে দেশের শত্রুরা দেশকে শেষ করে দেবে। মুসলিমরা রাম মন্দিরের বিরোধী নয় বলে জানিয়েছেন অযোধ্যা জমি বিবাদের অন্যতম মামলাকারী ইকবাল আনসারি। রাম মন্দিরের ভূমিপূজায় গিয়ে এ কথা বলেছেন তিনি।

অযোধ্যায় রাম মন্দিরের 'ভূমি পূজনে'র প্রথম আমন্ত্রণ পত্রটি পেয়েছিলেন আনসারি।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে আনসারি বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পর তাদের দায়িত্ব সেই রায় গ্রহণ করা। সংখ্যাগরিষ্ঠ হিন্দুই সহিষ্ণু বলেও মন্তব্য আনসারির।

আনসারি বলেন, রাম তাদের বিশ্বাস এবং আমরা তাদের এই আস্থাকে শ্রদ্ধা করি। মন্দির হওয়ার পর দুই সম্প্রদায়ের মধ্যে কোনও সংঘাত থাকবে না।

এর আগে আমন্ত্রণপত্র পেয়ে ইকবাল আনসারি বলেছিলেন, রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসাকে আমি স্বাগত জানাচ্ছি। আমি তাকে হিন্দুদের পবিত্র বই রামচরিতমানস বইটি উপহার দেব। একটি বস্ত্র দেব, তাতে রামের নাম লেখা থাকবে।

তিনি আরো বলেন, মন্দির তৈরি হওয়ার পর অযোধ্যার ভাগ্য বদলে যাবে। অযোধ্যা আরও সুন্দর হয়ে উঠবে এবং স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ বাড়বে। মুসলিমদের একাংশ অবশ্য মন্দির নির্মাণে খুশি নয়।

অযোধ্যায় ভূমি পূজার পর এআইপিএমএলবি-র ট্যুইট করে সুপ্রিম কোর্টের রায়কে ‘অন্যায়, দমনমূলক, লজ্জাজনক ও সংখ্যাগুরু তোষণ’ বলে খারিজ করেছে। তুরস্কের হাগিয়া সোফিয়ার দৃষ্টান্ত উল্লেখ করে এআইপিএমএলবি বলেছে, এ ক্ষেত্রে হতাশ হওয়ার কিছু নেই। কারণ, পরিস্থিতি চিরদিন এমন থাকবে না। এআইপিএমএলবি-র এই ট্যুইটের তীব্র নিন্দা করেছেন বিজেপি নেতারাসহ নেটিজেনদের একাংশ।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত