ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৮

প্রিন্ট

বিশ্বে করোনা সংক্রমণ ৩ কোটি ছাড়ালো

বিশ্বে করোনা সংক্রমণ ৩ কোটি ছাড়ালো
আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন কোটি ছাড়িয়েছে। মাত্র সাড়ে নয় মাসের মধ্যে বিশ্বের প্রায় প্রতিটি প্রান্তে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। বৈশ্বিক এ মহামারিতে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৯ লাখ ৪০ হাজারের বেশি মানুষ। খবর বিবিসির।

বিশ্বে এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৫১ হাজার ৭২৩ জন।। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২০ লাখ ৪১ হাজারের বেশি মানুষ। সংক্রমনের দিকে দিয়ে সবার উপরে যুক্তরাষ্ট্র, ভারত এবং ব্রাজিলের অবস্থান থাকলেও নতুন করে সংক্রমণ বাড়ছে ইউরোপের দেশগুলোতে। বেশ কিছু দেশে করোনার দ্বিতীয় বারের মতো আঘাত হানছে। ফলে নতুন করে চলাচলের ওপর বিধিনিষেধ কঠোর করতে হচ্ছে।

গত বছরের শেষদিন, অর্থাৎ ৩১ ডিসেম্বর প্রথম করোনা রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল চীন। এরপর দ্রুতই তা ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ইতোমধ্যেই কমপক্ষে ২১৩টি দেশ ও অঞ্চলে ধরা পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

তবে আশার কথা, সংক্রমণ ব্যাপক হারে বাড়লেও আগের তুলনায় মৃত্যুহার কিছুটা কমেছে। এই মহামারিতে একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছে গত ১৭ এপ্রিল ৮ হাজার ৫১৩ জনের। সেই তুলনায় গত বৃহস্পতিবার মারা গেছেন ৫ হাজার ৫৭৯ জন।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত