ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১১:২৮

প্রিন্ট

এবার ফাউসিকে ‘বিপর্যয়’ বললেন ট্রাম্প

এবার ফাউসিকে ‘বিপর্যয়’ বললেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের শীর্ষ করোনা বিশেষজ্ঞ ও অন্যতম সম্মানিত বিজ্ঞানী অ্যান্থনি ফাউচিকে ‘বিপর্যয়’ বলে উল্লেখ করেছেন দেশটির প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সোমবার লাস ভেগাস থেকে নির্বাচনী প্রচারণা কর্মীদের সঙ্গে ফোনে কথা বলার সময় এই বিজ্ঞানীকে নিয়ে নিজের হতাশা উগরে দেন ট্রাম্প। খবর রয়টার্সের।

ট্রাম্প ও ফাউচি, উভয়েই হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্ক ফোর্সের সদস্য। কিন্তু করোনাভাইরাস মহামারী সবচেয়ে ভালোভাবে সামাল দেওয়ার পদ্ধতি নিয়ে তাদের মধ্যে মতবিরোধ চলছে। এই মহামারীতে যুক্তরাষ্ট্রের ২ লাখ ১৯ হাজারেরও বেশি লোকের মৃত্যুর হয়েছে যা ট্রাম্পের জয়ের সম্ভাবনাকে দুর্বল করেছে।

মার্কিন সরকারের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করে আসা ড. অ্যান্থনি ফাউচি ‘ভালো মানুষ’ ছিলেন বলে উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘তবে তিনি এক জায়গায় পাঁচশ বছর ধরে রয়েছেন। প্রচারণা কর্মীদের সঙ্গে কথা বলার সময় ট্রাম্প বলেন ‘ফাউচি একটি বিপর্যয়। যদি আমি তার কথা শুনতাম আমাদের ৫ লাখের মৃত্যু হতো।’

উল্লেখ্য, ফাউচি ১৯৮৪ সাল থেকে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি এন্ড ইনফেক্সশাস ডিজিজেস এর পরিচালক হিসেবে দায়িত্বপালন করে আসছেন।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত