ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫২

প্রিন্ট

মাঝ সমুদ্রে ঝাঁপ রাহুল গান্ধীর!

মাঝ সমুদ্রে ঝাঁপ রাহুল গান্ধীর!
হঠাৎ মাঝ সমুদ্রে লাফিয়ে পড়লেন ভারতের জাতীয় কংগ্রেস দলের নেতা রাহুল গান্ধী! ছবি সংগৃহীত

ময়ুখ বসু, কলকাতা

ভারতের পশ্চিমবাংলা, কেরালা, পুদুচেরি, তামিলনাড়ুসহ একাধিক রাজ্যে বেজে গেছে বিধানসভা ভোটের দামামা। আর এই সমস্ত রাজ্যগুলোতে নির্বাচনে ভরাডুবির হাত থেকে বাঁচাতে মাঠে নেমে পড়েছেন ভারতের জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

কংগ্রেসকে প্রচারের আলোতে আনতে এবং মানুষের মন জয় করে কাছাকাছি যাওয়ার পন্থা হিসেবে কেরল সফরে গিয়ে এক অভিনব কাণ্ড ঘটিয়েছেন রাহুল গান্ধী।

জানা গেছে, গত বুধবার সকালে বিধানসভা নির্বাচনের প্রচারে কেরালা গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানকার মৎস্যজীবীদের সঙ্গে কথা বলতে কোল্লামের খাঙ্গাসেরি বীচে যান রাহুল। সেখানে গিয়ে শুধু জেলেদের সঙ্গে কথা বলেই থেমে থাকেননি রাহুল। তাদের বোটে চেপে সমুদ্রেও চলে যান। মাছ ধরতে ধরতে তাদের অভাব-অভিযোগ আর দৈন্যতার কথা শোনেন তিনি।

সমুদ্রে জেলেদের সঙ্গে মাছ ধরছেন রাহুল গান্ধী। ছবি সংগৃহীত

এমনকি জেলেদের সঙ্গে মাছ ধরতে বেশ কয়েকবার সমুদ্রে জালও ফেলেন তিনি। এরপরেই হঠাৎ করে জেলেদের মতো নৌকা থেকে পানিতে লাফিয়ে পড়েন রাহুল গান্ধী।

এ ব্যাপারে কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, এভাবে রাহুল গান্ধী পানিতে নেমে পড়বেন তা কারোরই জানা ছিলো না। এমন সিদ্ধান্ত আচমকাই নেন তিনি।

জানা যায়, সমুদ্রের পানিতে ভাসতে ভাসতে প্রায় ১০ মিনিট ধরে জেলেদের সঙ্গে কথা বলেন রাহুল। সে সময়ে তার পরনে ছিলো খাকি প্যান্ট ও নীল টি-শার্ট। পোশাক না পাল্টেই পানিতে নেমে যান তিনি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত