ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কাবুলে স্কুলের কাছে বিস্ফোরণ, নিহত ৪০

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ মে ২০২১, ২২:২৭  
আপডেট :
 ০৮ মে ২০২১, ২২:৩১

কাবুলে স্কুলের কাছে বিস্ফোরণ, নিহত ৪০
ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলে একটি স্কুলের কাছাকাছি বিস্ফোরণে অন্তত ৪০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অর্ধ শতাধিক। শনিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, বিস্ফোরণে অন্তত ৫২ জন আহত হয়েছেন যাদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী। তবে তিনি বিস্ফোরণের কারণ অথবা উদ্দেশ্য কী তা নির্দিষ্ট করে জানাননি।

বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ দায় স্বীকার করেনি। তালেবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বিদ্রোহী গোষ্ঠীর জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে এই ঘটনার নিন্দা জানিয়েছেন।

জানা গেছে, এখনো এ ঘটনার দায় স্বীকার করেনি কেউ। তবে ঘটনার বিস্তারিত জানতে তদন্ত শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট বিভাগ। আর নিহতদের অধিকাংশই স্কুল শিক্ষার্থী। ঘটনার পর আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে ভর্তি করেছে। ​

শিক্ষা মন্ত্রণালয়ের নারী মুখপাত্র নাজিবা আরিয়ান রয়টার্সকে জানান, স্কুলটিতে ছেলে ও মেয়ে উভয়ই পড়াশোনা করে। এখানে মোট তিনটি শিফটে ক্লাস হয়। এর মধ্যে দ্বিতীয় শিফটে ক্লাস করে মেয়েরা। আহতদের অধিকাংশই মেয়ে শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত