ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

গুজরাতে হেনস্থার শিকার কেজরীওয়াল

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫২

গুজরাতে হেনস্থার শিকার কেজরীওয়াল
কেজরীওয়ালকে ঘিরে বিজেপি কর্মীদের স্লোগান। ছবি: টুইটার
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে হেনস্থার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার আম আদামি পার্টি (আপ)-র প্রধান কেজরীওয়াল গুজরাতের ভাদদারা বিমানবন্দরে পৌঁছলে তাকে ঘিরে বিজেপি কর্মীরা উদ্দেশ্যেপ্রণোদিত ভাবে ‘মোদি মোদি’ স্লোগান দেন এবং কটূক্তি করেন বলে অভিযোগ উঠেছে।

বিজেপি কর্মীদের স্লোগানের জবাবে ভাদদারা বিমানবন্দরে হাজির আপ নেতা-কর্মীরা পাল্টা স্লোগান দিলে বিমানবন্দর চত্বরে সামরিক উত্তেজনার সৃষ্টি হয়। শেষ পর্যন্ত পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এর পর ভাদদারা শহরে দলের বৈঠকে কেজরীওয়াল অভিযোগ করেন, বিজেপি শাসিত গুজরাতের প্রশাসন তাদের সভা এবং বৈঠক করতে বাধা দিচ্ছে। তিনি বলেন, আমাদের সভা এবং বৈঠকের অনুমতি না দেয়ার জন্য অন্তত ১৩ জন জমি, হল ও গেস্ট হাউসের মালিককে হুমকি দেয়া হয়েছে।

চলতি বছরের শেষেই গুজরাতে বিধানসভা ভোট হওয়ার কথা। তার আগে মোদির রাজ্যে ধারাবাহিক সফর শুরু করেছেন কেজরীওয়াল। তার দাবি, দীর্ঘ তিন দশকের বিজেপি বনাম কংগ্রেস সমীকরণ থেকে এ বার মুক্তি পাবে গুজরাত। পদ্ম-শিবিরের সঙ্গে সরাসরি লড়াই হবে আপ-এর। মঙ্গলবার তিনি বলেন, আপ ক্ষমতায় এলে গুজরাতে মদের বেআইনি ব্যবসা পুরোপুরি বন্ধ করা হবে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য ফের চালু করা হবে পুরনো পেনশন প্রকল্প।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত