ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তানকে ভারতের হুঁশিয়ারি ‘ঘরে ঢুকে মারব’

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ১৬:৪৯  
আপডেট :
 ০৬ এপ্রিল ২০২৪, ১৭:৪৩

পাকিস্তানকে ভারতের হুঁশিয়ারি ‘ঘরে ঢুকে মারব’
ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ফাইল ছবি।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, কেউ ভারতে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর চেষ্টা করে সীমান্ত পেরিয়ে পালালে তাকে পাকিস্তানে ঢুকে মেরে আসবে ভারত। সিএনএন নিউজ নেটওয়ার্ক ১৮’কে শুক্রবার (৫ এপ্রিল) দেয়া এক সাক্ষাৎকারে এ হুঁশিয়ারি দেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী।

এর আগে ব্রিটিশ পত্রিকা দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ২০২০ সাল থেকে ভারত সরকার পাকিস্তানে প্রায় ২০ জনকে হত্যা করেছে। বিদেশের মাটিতে বাস করা সন্ত্রাসীদের নির্মূল করার বৃহত্তর পরিকল্পনার অংশ হিসেবে এমন অভিযান চালাচ্ছে তারা।

তবে এই দাবি সম্পূর্ণ প্রত্যাখান করেছে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়। এরপরেই মুখ খুলেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তবে দ্য গার্ডিয়ানের প্রতিবেদন সম্পর্কে মন্তব্য চেয়ে রয়টার্সের পক্ষ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো সাড়া দেয়নি।

এই প্রতিবেদনের বিষয়ে সিএনএন নিউজ ১৮ জানতে চাইলে রাজনাথ সিং বলেন, তারা (সন্ত্রাসী) যদি পাকিস্তানে পালিয়ে যায়, আমরা পাকিস্তানে ঢুকে তাদের মারব।

ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং আরও বলেন, ভারত সবসময় প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ভাল সম্পর্ক বজায় রাখতে চায়...। কিন্তু যদি কেউ ভারতকে বার বার রক্তচক্ষু দেখায়, ভারতে আসে এবং সন্ত্রাসী কর্মকাণ্ড করে, তাহলে আমরা তাদেরকে ছেড়ে দেব না।

উল্লেখ্য, ২০১৯ সালে কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি গাড়ির বহরে বোমা হামলার পর থেকে দুই দেশের সম্পর্ক তলানিতে ঠেকেছে। ওই বছর পুলওয়ামা হামলার পর জনসভা থেকে রাজনাথের মতোই ঘরে ঢুকে মেরে আসার হুমকি দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পুলওয়ামা হামলার কয়েকদিনের মধ্যেই পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালিয়েছিল ভারত। সেই হামলা জঙ্গি ঘাঁটিতে চালানো হয়েছিল বলে দাবি দিল্লির। যদিও অভিযান চালাতে গিয়ে ভারতীয় এক পাইলট পাকিস্তানে আটক হয়। পরবর্তীতে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার তাকে ভারতের কাছে হস্তান্তর করে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত