ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সিয়াটলে ‘চুরি’ যাওয়া বিমান সাগরে বিধ্বস্ত

সিয়াটলে ‘চুরি’ যাওয়া বিমান সাগরে বিধ্বস্ত

যুক্তরাষ্ট্রের সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি যাওয়া বিমানটি সাগরে বিধ্বস্ত হয়েছে। এ সময় ৭৮ আসনের বিমানটিতে কোনো যাত্রী ছিল না। শুক্রবার রাতে এটি চুরি করেছিল এয়ারলাইন্সের ২৯ বছর বয়সী এক কর্মী।

বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানান, এয়ারলাইনের এক কর্মী সিয়াটল বিমানবন্দর থেকে ওই বিমানটি চুরি করার পর আকাশে উড়াল দেয়। পরে সেটি সিয়াটল সংলগ্ন ক্যাটরন দ্বীপের কাছে সাগরে বিধ্বস্ত হয়েছে। তবে বিধ্বস্ত বিমানটির চালকের আসনে যিনি ছিলেন তার নাম জানা যায়নি। দুর্ঘটনার পর তিনি বেঁচে আছেন না মারা গেছেন সে ব্যাপারেও নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।

আলাস্কা এয়ারলাইন্সের অঙ্গ সংগঠন হোরাইজন এয়ারলাইন্সের অন্তর্গত এয়ার কিউ ৪০০ বিমানটি ছিল ৭৮ আসনের।

বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করেছে আলাস্কা এয়ারলাইন্স-ও। এক টুইটার বার্তায় তারা জানায়, ‘বিমানটি কে চালাচ্ছিলেন আমরা তা জানার চেষ্টা করছি। আমাদের ধারণা সেখানে চালক ছাড়া অন্য কেউ ছিলেন না।’

পিয়ার্স কাউন্টি শেরিফের দপ্তর থেকে প্রকাশিত অন্য এক বিবৃতিতে বলা হয়েছে, এটা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড না। ওই কর্মচারী ছিলেন একজন আত্মঘাতী। তিনি কে, তা আমরা জানি। তবে এর সঙ্গে অন্য কোনো ব্যক্তি জড়িত ছিলেন না।

বিবৃতিতে বিমান বিধ্বস্ত হওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, আকাশে স্ট্যান্ডবাজি করতে গিয়ে কিংবা অভিজ্ঞতার অভাবে সেটি বিধ্বস্ত হয়েছে।

এ ঘটনায় বিমানবন্দরের বিমান উঠানামার কাজ বন্ধ করে দেয়া হয়েছিল। পরে এর স্বাভাবিক কার্যক্রম পুনরায় শুরু হয়েছে বলে জানা গেছে।

সূত্র: বিবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত