ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে নিহত ৬

কাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে নিহত ৬

জম্মু-কাশ্মীরের অনন্তনাগ এলাকায় শুক্রবার সকালে ভারতীয় সেনা অভিযানে ছয়জন নিহত হয়েছে। নিহতদের জঙ্গি হিসেবে উল্লেখ করেছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, শুক্রবার সকালে জম্মু–কাশ্মীরের দক্ষিণাঞ্চলীয় অনন্তনাগে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা ও পুলিশ। এসময় সেনাদের গুলিতে ওই ছয় জঙ্গি প্রাণ হারায়। তবে এতে ভারতীয় সেনাদের কোনও ক্ষতি হয়নি।

সেনা মুখপাত্র রাশেজ কালিয়া জানিয়েছেন, ঘটনাস্থল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। অভিযান এখনও চলছে বলে জানিয়েছে সেনা সুত্রটি।

সূত্র জানায়, শুক্রবার সকালে সেনারা খবর পায় অনন্তনাগের সেইকপোরা গ্রামে ছয় থেকে সাতজন জঙ্গি লুকিয়ে আছে। খবর পেয়েই তারা গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে। তাদের সঙ্গে ছিল জম্মু–কাশ্মীরের পুলিশও।

এদিকে জঙ্গলে ঢোকার পরই যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালায় ভারতীয় সেনা ও পুলিশও। তাদের গুলিতে ওই ছয় জঙ্গি নিহত হয়। তল্লাশি অভিযান এখনও চলছে।

জম্মু–কাশ্মীরে বেশ কয়েকমাস ধরেই সন্ত্রাস বিরোধী অভিযান চালাচ্ছে ভারতীয় সেনারা। গত মঙ্গলবার শোপিয়ান জেলায় এরকম এক অভিযানে নিহত হয়েছিল আরো চার কাশ্মিরী।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত