ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মন্দিরের খাবার খেয়ে ১১ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১২:১৯

মন্দিরের খাবার খেয়ে ১১ জনের মৃত্যু
মন্দিরের প্রসাদ খেয়ে মৃত্যু। ছবি: সংগৃহীত

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটকের একটি মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ হয়ে পড়েছে ৮২ জন। শুক্রবার রাজ্যের চমরাজনগর জেলার হানসুর তালুকের সুলওয়াদির মারাম্মা মন্দিরে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মন্দিরের ওই অনুষ্ঠানে অংশ নেয়া এক ব্যক্তি বলেন, আমরা অনুষ্ঠানে উপস্থিত ভক্তদের টমেটো মিশ্রিত ভাত খেতে দিয়েছিলাম কিন্তু সেখান থেকে গন্ধ আসছিল। যারা টমেটো মিশ্রিত ভাত না খেয়ে ফেলে দেয় তারা ভালো আছে। আর যারা ওই গন্ধযুক্ত ভাত খেয়েছে কিছুক্ষণ পর তারা বমি করা শুরু করে ও পেট ব্যাথা করছে বলে জানায়।

পুলিশ জানায়, সুলাওয়াদির গ্রামের এক মন্দিরের শুক্রবার মূর্তি প্রতিষ্ঠার অনুষ্ঠানের পর প্রসাদ বিতরন চলছিল। প্রসাদ খাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন মন্দিরের ভক্তরা। দ্রুত অসুস্থদের হাসপাতালে নিয়ে যাওয়া শুরু করতেই রাস্তাতে তিন মহিলাসহ পাঁচ জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরো ৬ জনের মৃত্যু হয়।

মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে জেলা কর্তৃপক্ষ।

মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন। এছাড়া নিহতদের প্রত্যেক পরিবারকে ৬ লাখ টাকা দেওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

এছাড়াও ওই প্রসাদ খেয়ে ৬৩ কাকেরও মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম জানায়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত