ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:২১

প্রিন্ট

এসএসসি পাশেই ৩০ হাজার টাকা বেতনের চাকরি!

এসএসসি পাশেই ৩০ হাজার টাকা বেতনের চাকরি!
অনলাইন ডেস্ক

চাকরি নামের সোনার হরিণের খোঁজ পেতে বিএ, এমএ এমনকি ডক্টরেট ডিগ্রি নিয়েও অনেকে হালে পানি পাচ্ছেন না। সেখানে মাত্র এসএসসি পাসদের জন্য চাকরির সুযোগ দিতে চলেছে ভারতের এক প্রতিষ্ঠান। একটা দুটো নয়, মোট ১৭০ জন কর্মী নিয়োগের বিজ্ঞাপন দেয়া হয়েছে। এর একটি পদে বেতন ধরা হয়েছে ৩০ হাজার টাকা।

এই ঘোষণা দিয়েছে তামিলনাড়ু রাজ্যের ডিপার্টমেন্ট অফ ইন্টিগ্রেটেড চাইল্ড ডেভেলপমেন্ট সার্ভিস( আইসিডিএস)। তারা ইতিমধ্যে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। মোট ১৭০ জন কর্মী নিয়োগের জন্য বিজ্ঞাপন দেয়া হয়েছে। সূত্র: কলকাতা টুয়েন্টি ফোর।

যে সব পদে লোক নেয়া হচ্ছে সেগুলো হলো- অ্যাকাউন্টেন্ট, প্রকল্প সহকারী, অফিস ব্যবস্থাপক বা পিয়ন, জেলা প্রকল্প সহকারী, ব্লক সমন্বয়কারী ও ব্লক প্রকল্প সহকারী। এসব পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্নাতক থেকে শুরু করে এসএসসি বা মাধ্যমিক পাস যে কোনো নারী/পুরুষ এসব পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ তারিখ আগামী ১৭ ডিসেম্বর।

অ্যাকাউন্টেন্ট: এ পদের আবেদনকারীদের বাণিজ্য শাখায় ডিগ্রি থাকতে হবে। আর উচ্চ মাধ্যমিকে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর পেয়ে পাস করতে হবে। প্রার্থীদের এমএস অফিস এক্সেলে দক্ষ হতে হবে। এছাড়াও ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ২৮ বছরের মধ্যে যাদের বয়স তারাই আবেদন করতে পারবেন। এই পদে বেতন প্রতিমাসে ৩০ হাজার।

প্রকল্প সহকারী: পদের শিক্ষাগত যোগ্যতা- কম্পিউটার সাইন্স বা ইনফরমেশন টেকনোলজিতে স্নাতক। আইটি বা মোবাইল অ্যাপ্লিকেশনে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। প্রার্থীদের ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- ২৮ বছর বয়সের মধ্যে প্রার্থীদের বয়স হতে হবে। বেতন- ২৫ হাজার প্রতিমাসে

অফিস ব্যবস্থাপক/পিয়ন: পদের শিক্ষাগত যোগ্যতা- ১০ শ্রেণি। বয়স- সর্বোচ্চ ৩৫ বছর। এই পদের বেতন প্রতিমাসে ৮ হাজার টাকা।

জেলা প্রকল্প সহকারী: শিক্ষাগত যোগ্যতা- সোশ্যাল সাইন্স/ ম্যানেজমেন্টে/ নিউট্রিশনে গ্র্যাজুয়েট ডিগ্রি বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- ৩৫ বছর । বেতন- ১৮ হাজার প্রতিমাসে

ব্লক সমন্বয়কারী: শূন্যপদ- ১৮ শিক্ষাগত যোগ্যতা- স্নাতক হতে হবে তার সঙ্গে স্থানীয় ভাষাতে দক্ষ হতে হবে। এছাড়াও প্রার্থীদের ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- ৩৫ বছর হতে হবে। বেতন- ২০ হাজার প্রতিমাসে।

ব্লক প্রকল্প সহকারী: শূন্যপদ- ১৩৭ শিক্ষাগত যোগ্যতা- স্নাতক হতে হবে। স্থানীয় ভাষাতে দক্ষ হতে হবে। এছাড়াও ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ৩৫ বছর হতে হবে। বেতন- ১৫ হাজার প্রতিমাসে

আগ্রহী প্রার্থীদের www.icds.tn.gov.ইন ওয়েবসাইটে চোখ রাখতে বলা হয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত